বালিগঞ্জে কয়লা ব্যবসায়ীর উপর গ্যাংস্টার হামলার ছক বিহারের জেলে বসেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এরাজ্যের কয়লা ব্যবসায়ীদের থেকেও তোলাবাজির ঘটনা ঘটলো বিহারের পাকুড় জেলে বসেই । লালবাজারের গুন্ডা দমন শাখার পুলিশ অবশেষে এ কথা জানতে পেরেছে বালিগঞ্জ প্লেসে কয়লা ব্যবসায়ীর উপর গুলি চালানোর ঘটনার তদন্তে নেমে অভিযুক্তদের গ্রেফতার করার পর। বুধবার কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার গোয়েন্দারা ঝাড়খণ্ড থেকে গ্রেফতার করেন আস্তিক পারিয়াল নামে এক অভিযুক্তকেও। এই নিয়েকলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ মোট পাঁচজনকে গ্রেফতার করেছে বালিগঞ্জ প্লেসে কয়লা ব্যবসায়ীর উপর গুলি চালানোর ঘটনায়।

এদিকে গোয়েন্দারা এই ঘটনায় অভিযুক্ত আস্তিক পারিয়ালকে জেরা করে জানতে পেরেছেন যে, ধৃতের ভাই বন্দি রয়েছে বিহারের পাকুড় জেলে। আর কুখ্যাত গ্যাংস্টার আমন সাউও বন্দি রয়েছে ওই একই জেলে। এর আগেও বন্দি আমন সাউ তোলার টাকা আদায় করেছে একাধিক ব্যবসায়ীর কাছ থেকে। এমনকি তাছাড়াও পুলিশের কাছে তার বিরুদ্ধে একাধিক অপরাধের মামলা আছে। এতদিন সে জেলে বসেই ব্যাবসায়ীদের নামের তালিকা বানায় নিজের পুরোনো সাগরেদদের জোগাড় করে। পরে তোলাবাজির ঘটনা ঘটাতে থাকে নিজের লোকেদের কাজে লাগিয়েই ।জানা গিয়েছে, ঝাড়খণ্ডের ওই কুখ্যাত গ্যাং কলকাতার বালিগঞ্জ প্লেসের কয়লা ব্যবসায়ীর বাড়িতে এসে প্রথমে টাকা আদায় করার জন্য হুমকি দেয় গ্যাংস্টার আমন সাউয়ের নির্দেশেই। পরে টাকা না পেয়ে তারা গুলি চালায় তাঁকে প্রাণে মেরে ফেলতেও।

এই ঘটনায় পুলিশ মোট পাঁচজনকে গ্রেফতার করেছে। তবে এখনও কলকাতা পুলিশ এই ঘটনার মূল চক্রী বিহারের জেলে বন্দি আমন সাউয়ের সঙ্গে কথা বলতে পারেনি।এদিকে লালবাজার সূত্রে খবর, তদন্তকারীরা প্রয়োজনে বিহারের জেলে গিয়েও আমন সাউকে জিজ্ঞাসাবাদ করতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *