ভাড়াটেদের পরিচয় নিয়ে বর্ধমানেই লুকিয়েছিল জেএমবি জঙ্গিরা , প্রশাসন অবশেষে নামছে কোমর বেঁধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চরম আতঙ্ক আবাসনে। বর্ধমান শহর সংলগ্ন আবাসনগুলিতে ফের আতংক সৃষ্টি হলো কলকাতায় সাপুরজি আবাসনে গ্যাং স্টারদের এনকাউন্টারের ঘটনায়। কারণ আগে থেকেই ভুক্তভোগী বর্ধমান শহর। এই শহরেরই খাগড়াগড়ে তাদের ঘাঁটি তৈরি করেছিল ভাড়াটিয়া ছদ্মবেশধারী বাংলাদেশের জঙ্গি সংগঠন জেএমবি।

২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে জেএমবি জঙ্গিরা ডেরা বানায় ভুয়ো পরিচয়ে বাড়ি ভাড়া নিয়ে। গোয়েন্দা বিভাগ এমনকি তাদের অস্তিত্ব সম্পর্কে জানতে পারে একটি বিস্ফোরণের পরই। জানা গেছিল কেমন করে বর্ধমানের খাগড়াগড়ে গড়ে উঠেছিল জামাত উল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি জঙ্গিদের ঘাঁটি। জেএমবির একটাই লক্ষ্য ছিল বাংলাদেশে অস্থিরতা তৈরি করা পশ্চিমবঙ্গের জমি ব্যবহার করে।

বর্ধমান শহরে বাড়ি ভাড়া সংক্রান্ত আইন মেনে চলার নির্দেশ আরও কড়া হয়েছে খাগড়াগড় কাণ্ডের পর। দুটি বড় টাউনসিপ রয়েছে পূর্ব বর্ধমান জেলার সদর শহরের দুই প্রান্তে। এছাড়াও একাধিক আবাসন প্রকল্পও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কলকাতায় যেভাবে আবাসনে গ্যাং স্টারদের এনকাউন্টার করা নিয়ে চিন্তা ছড়িয়েছে দেশ জুড়ে, তার থেকে বাদ নেই এমনকি বর্ধমানের আবাসন ও টাউসিপ এলাকা। কলকাতার নিকটবর্তী বর্ধমানের এই আবাসন প্রকল্পগুলির বেশিরভাগই ভাড়া নিয়ে থাকেন বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *