ভারতে প্রবেশ অবৈধভাবে! জলপাইগুড়িতে ছয় বাংলাদেশি বিএসএফের জালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলাদেশের ছয়জন নাগরিক জম্মু-কাশ্মীরে যাওয়ার ছক করেছিল জলপাইগুড়ির মানিকগঞ্জ এলাকার ভারত-বাংলাদেশের কাঁটাতার টপকে। চারজনকে এনজেপি ও দু’জনকে সীমান্ত থেকে গ্রেফতার করল বিএসএফ-এর ১৫ নম্বর ব্যাটেলিয়ন।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সোমবার প্রথমে কাঁটাতার টপকে বিএসএফকে আড়াল করে ভারতে প্রবেশ করে বাংলাদেশের চারজন যুবক। জম্মু-কাশ্মীরের কুলগ্রাম গ্রামে কাজের সন্ধানে যাবে বলে তারা সকলে এনজেপিতে পৌঁছে যায়। ভারতে প্রবেশ করেই বিএসএফ’য়ের হাতে ধরা পড়ে যায় তাঁদের দলের আরও দু’জন। এরপর বাকি চারজনের নাম উঠে জিজ্ঞাসাবাদে। বিএফএস তাঁদের এনজেপিতে গ্রেফতার করে । ধৃতদের কাছ থেকে পাওয়া গিয়েছে ভুয়ো প্যান কার্ড, ভুয়ো আধার ও শ্রম কার্ড। সঙ্গে ছ’টি মোবাইল এছাড়া ভারতীয় ২২ হাজার ৫৩৩ টাকা।

সোমবার রাতে বিএসএফ ধৃত ছ’জনকে কোতোয়ালি থানায় তুলে দিয়েছে। ধৃতরা হলেন মহম্মদ তফজুল হক, মহম্মদ জাহিরুল, মহম্মদ আনায়োর হক, ফারুক হুসেন, মহম্মদ হাকিমুদ্দিন, মহম্মদ রাকিব। সকলের বাড়ি বাংলাদেশের ঠাকুরগ্রাম জেলার হরিপুর থানা এলাকায়। উত্তরবঙ্গ ফ্রন্টিয়ার বিএফএস’য়ের তরফে জানানো হয়েছে এই দলে আর কেউ আছে কিনা তার খোঁজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *