‘ভারত কিছুই করেনি, কোনও আশাও নেই’ওঁদের থেকে, প্যালেস্তিনীয় রাষ্ট্রদূত চরম ক্ষুব্ধ নয়াদিল্লির বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আল-শিফা হাসপাতালের গেটে প্রায় ইজরায়েলি ট্যাঙ্কের সাথে এবং কমপ্লেক্সটি ঘেরাও করে, ভারতে প্যালেস্তাইনের রাষ্ট্রদূত আদনান আবু আলহাইজা সোমবার বলেছিলেন যে হাসপাতালে “জ্বালানি ফুরিয়েছে”, যে ইনকিউবেটরে থাকা ছয় শিশু মারা গেছে, এবং আরও ছয়জন ইনটেনসিভ কেয়ার ইউনিটে মারা গেছে।

দূত আবু আলহাইজা এও বলেন, “হাসপাতালটি বিদ্যুৎবিহীন, তাই অক্সিজেন নেই।” “তারা একটি সাধারণ কক্ষে অপারেশন করছে, এবং মেঝেতে, অপারেশন থিয়েটারে নয়…কারণ বিদ্যুৎ নেই এবং তিন দিক থেকে বাহিনী হাসপাতাল ঘেরাও করছে,” ।

ভারতে প্যালেস্তাইনের রাষ্ট্রদূত আবু আলহাইজা জানিয়েছেন, প্রায় ৭,০০০ মানুষ নিরাপদ আশ্রয় হিসেবে হাসপাতালে আশ্রয় নিয়েছে। হাসপাতালের মেঝেতে মানুষ। এটিই একমাত্র হাসপাতাল নয় যা আক্রান্ত হয়েছে, তিনি আরও বলেন। “উত্তর গাজায় আমাদের বেশিরভাগ হাসপাতালে … কোনও জ্বালানি নেই,”। আবু আলহাইজা এও বলেন, এ পর্যন্ত প্রায় ১৪,০০০ মানুষ নিহত হয়েছেন; নিহতদের মধ্যে প্রায় ১১,৩০০ জনের শনাক্ত হয়েছে, প্রায় ৩ হাজার ভবনের ধ্বংসস্তূপের নিচে রয়েছে।

এই পরিস্থিতিতে ভারতের কাছ থেকে তাঁর প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “আমি ভারতের কাছ থেকে কিছু আশা করছি না। আমি তাদের বহুবার ফোন করেছি। তারা কিছুই করেনি। তাই আমি তাদের কাছ থেকে কিছু আশা করছি না।”

এদিকে মার্কিন বিদেশ সচিব অ্যান্থনি ব্লিঙ্কেন এবং প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সাথে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বৈঠকের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “আমরা ভারত-মার্কিন যৌথ বিবৃতি দেখেছি যেখানে তারা ইজরায়েলকে সমর্থন করছে… তাই আমি ভারতের কাছে কিছু আশা করছি না। উদ্ধার অভিযানের অগ্রগতি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, আবু আলহাইজা বলেছেন, “এই ধ্বংসস্তূপ থেকে তাঁদের বের করার কোনও উপায় নেই। কোনও যন্ত্রপাতি নেই। যুদ্ধ মানুষকে উদ্ধার করার সুযোগ দিচ্ছে না। কোনও যন্ত্রপাতি না থাকায় তারা কিছুই করতে পারছেনা ”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *