ভোজন রসিকদের জন্য ফের সুখবর ! মধ্য কলকাতায় ফিরছে চেটেপুটে’ খাওয়ার মেলা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শীতকাল কলকাতা ভোজন রসিকদের কাছে কোন উপহার থেকে কম কিছু নয়। কারণ এই মরশুমে শহরের বিভিন্ন জায়গায় খাদ্য মেলার ( Khadya Mela) আয়োজন করা হয়। ২০২৩ সালের জানুয়ারি মাসের মধ্য কলকাতায় ( Kolkata) শুরু হতে চলেছে চেটেপুটে খাদ্য মেলা। সন্তোষ মিত্র স্কোয়ার লেবুতলা পার্কে ( Lebutala Park) এই মেলা বসবে বলে জানানো হয়েছে। এইবার সপ্তম বর্ষে পদার্পণ করতে চলেছে খাদ্য মেলা । বিজেপি নেতা সজল ঘোষ নিজের সোশ্যাল মিডিয়ায় খাদ্য মেলার একটি ছোট বিজ্ঞাপন সংক্রান্ত ভিডিও পোস্ট করেন।

মধ্য কলকাতার ক্লাব সমন্বয় সমিতির তরফ থেকে এই খাদ্য মেলার আয়োজন করা হয়েছে। ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন দুপুর বারোটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকবে খাদ্য মেলা। আর সেই মেলায় বসবে বিভিন্ন ধরনের জিভে জল আনা খাবারের স্টল। সেইসব দুর্দান্ত খাবারের স্বাদ নিতে গেলে অবশ্যই আপনাকে নির্ধারিত সময়ের মধ্যে মেলায় যেতে হবে। অন্যান্য বছরগুলিতেও খাদ্য মেলাকে ঘিরে কলকাতাবাসীর মনে আলাদাই উৎসাহ দেখতে পাওয়া গিয়েছিল। রকমারি খাবার একজায়গায় পেয়ে কোনটা ছেড়ে কোনটা আগে চেখে দেখবেন তা নিজেরাই প্রায় গুলিয়ে ফেলেন।

এই বছরে চেটেপুটে খাদ্য মেলার ট্যাগ লাইন রাখা হয়েছে ‘যা দেবে অঙ্গে তাই যাবে সঙ্গে’। যা অত্যন্ত আকর্ষণীয় বলেই মনে করছেন সাধারণ মানুষ। এই খাদ্য মেলায় যে শুধুমাত্র খাবারের স্টল দেখতে পাওয়া যাবে এমনটা কিন্তু নয়। এখানে আয়োজন করা হয়েছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের। শুধুমাত্র কলকাতাবাসী খাদ্য মেলায় আসেন না । দূর দূরান্ত থেকে বহু মানুষ এই মেলায় এসে হাজির হন। আর আসবেন না-ই বা কেন। একটি মেলা প্রাঙ্গনে আসলেই একাধিক জায়গার বিভিন্ন রকমের স্বাদ গন্ধের খাবারের খোঁজ পাওয়া যায় যখন, তখন ভোজন বিলাসী বাঙালি নিজেকে আটকায় কীভাবে ? হাতে সময় নিয়ে ঘন্টার পর ঘন্টা মেলার স্টল ঘুরে ঘুরে নিজের পছন্দমত খাবার খেতে চাইলে একেবারেই মিস করা যাবে না এই বছরের খাদ্য মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *