ভয়াবহ ফাটল ধরেছে কর্ণপ্রয়াগের একাধিক বাড়িতে, ক্রমশ বিপদ বাড়ছে উত্তরাখণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জোশীমঠে ভুমিধস, সাতশোর বেশি বাড়িতে ফাটল, এলাকার বাসিন্দারা, চরম আতঙ্কে,এর মাঝেই নতুন করে দেখা দিয়েছে বিপদ। জোশীমঠ থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে কর্ণপ্রয়াগের বেশ কিছু বাড়িতে নতুন করে ফাটল দেখা দেওয়ায় ক্রমশ আতঙ্ক বাড়ছে বাসিন্দাদের মধ্যে ।

কর্ণপ্রয়াগ পৌরসভার একাধিক এলাকায় ফাটল লক্ষ্য করা গিয়েছে। বহুগুনা নগরের কয়েকটি বাড়িতে পুরু ফাটল দেখা গেছে। এর আগে সোমবার সিতারগঞ্জের বিধায়ক সৌরভ বহুগুনা বলেছিলেন যে জোশীমঠের আশেপাশের গ্রামেও একই অবস্থা। সিতারগঞ্জের বিধায়ক বহুগুনা এক বিবৃতিতে বলেন, আমি একই রকম পরিস্থিতির খবর পেয়েছি,জোশীমঠের আশেপাশের গ্রামগুলি থেকেও বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানান হবে। জোশীমঠ এবং কর্ণপ্রয়াগ ছাড়াও ভূমিধসে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে উত্তরাখণ্ডের আরও অনেক এলাকায়। ঋষিকেশ-কর্ণপ্রয়াগ রেল প্রকল্পের কারণে, ভূমিধসের আশঙ্কা রয়েছে এমনকি শ্রীনগর-গড়োয়ালেও।

ইতিমধ্যে, কর্তৃপক্ষ জোশীমঠের সেই হোটেল এবং বাড়িগুলি ভেঙে ফেলার কাজ শুরু করেছে, কর্মকর্তারা জানিয়েছেন যে আরও ফাটল দেখা দিয়েছে হোটেল মালারি ইন এবং মাউন্ট ভিউতে। মঙ্গলবার ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। প্রশাসন জানিয়েছে যে নিরাপদ এলাকায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সমস্ত বাসিন্দাদের। ভবনগুলি ভাঙার কাজ শুরু হবে সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট (সিবিআরআই), রুরকির বিশেষজ্ঞদের একটি দলের তত্ত্বাবধানে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *