মঞ্চ প্রস্তুত রেড রোডে, আজ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসবেন কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ, বুধবার থেকে দুদিনের ধরনায় বসবেন রাজ্যের বকেয়া আদায় এবং কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার প্রতিবাদে। আজ, দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র দুদিনের ধরনা কর্মসূচি রয়েছে রেড রোডে বি আর আম্বেদকর মূর্তির সামনে। একইদিনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় শহিদ মিনারে বক্তৃতা দেবেন তৃণমূল ছাত্র ও যুব সংগঠনের ডাকেএক জনসভায়। দুজনেরই সভামঞ্চ তৈরি প্রায় প্রস্তুত।

মঙ্গলবার দিনভর, সারারাত ধরে কাজ চলেছে মঞ্চ তৈরির। পূর্ত দফতরের তরফে এই মঞ্চ তৈরির কাজ হয়েছে দিনভর। রেড রোডের চেহারাই পাল্টে গিয়েছে এই ধরনা কর্মসূচির প্রস্তুতির জন্য। রেড রোডের ধারে ধরনামঞ্চের পাশাপাশি মঞ্চের সামনে এবং পিছনে দুটি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে। মঞ্চ নির্মাণের দায়িত্বে থাকা এক আধিকারিক এও জানিয়েছেন, বুধবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই ধরনায় আসা প্রতিনিধিরা যাতে বৃষ্টিতে না ভেজেন দুটি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে সেটা মাথায় রেখে।

পাশাপাশি ধরনায় এসে যাতে মুখ্যমন্ত্রী প্রশাসনিক কাজকর্মও করতে পারেন তার জন্য আলাদা বন্দোবস্ত করা হয়েছে। ধরনামঞ্চের পাশেই মুখ্যমন্ত্রীর জন্য একটি অস্থায়ী ক্যাম্প অফিস করা হচ্ছে। ২০ ফুট লম্বা এবং ৩০ ফুট চওড়া ওই অস্থায়ী অফিসে প্রবেশ নিয়ন্ত্রিত থাকবে। সেখানে পুলিশি নজরদারি রয়েছে। সেখানেই প্রশাসনিক কাজকর্ম দেখবেন মুখ্যমন্ত্রী। রেড রোডে যাতে যান চলাচল ব্যাহত না হয় সেদিকে সজাগ রয়েছে কলকাতা পুলিশ। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রেড রোড।

মূলত দীর্ঘদিনের মুখ্যমন্ত্রীর কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ। রাজ্যে ১০০ দিনের প্রকল্পের টাকা, প্রধানমন্ত্রী আবাস যোজনা-সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের টাকার পাশাপাশি জিএসটি বকেয়া দিচ্ছে না কেন্দ্র, মুখ্যমন্ত্রী ধরনায় বসছেন এমনই অভিযোগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *