মাঝ আকাশে ধোঁয়া, স্পাইসজেটের বিমান বড়সড় দুর্ঘটনা এড়াল অল্পের জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি থেকে জবলপুর গামী একটি স্পাইসজেট বিমান অল্পের জন্য ভয়াবহ দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আজ শনিবার সকালে । বিমান কর্মীরা বিমানের কেবিনে ধোঁয়া দেখতে পান ৫হাজার ফুট উচ্চতায় ওড়ায় সময়ে। বিমানটিকে তড়িঘড়ি দিল্লি বিমান বন্দরে ফিরিয়ে আনা হয় । এমনকি নিরাপদে বাইরে নিয়ে আসা হয় বিমানের যাত্রীদেরও ।

এদিকে স্পাইসজেটের তরফে জানানো হয়েছে ‘ নিরাপদে নামিয়ে আনা হয়েছে সমস্ত যাত্রীদের’। এই ঘটনায় স্বভাবতই চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যেও।এছাড়াও স্পাইসজেট এয়ারলাইন্সের একজন মুখপাত্র সংবাদ সংস্থা ANI কে জানিয়েছেন, “বিমানে থাকা ক্রুরা কেবিনে ধোঁয়া লক্ষ্য করার পরে শনিবার সকালে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয় দিল্লিতে। নিরাপদে বাইরে বার করা হয়েছে সকল যাত্রীকেই ”।

উল্লেখ্য, কয়েকদিন আগেই স্পাইস জেটের একটি বিমানকে পাটনায় জরুরি অবতরণ করানো হয় বিমানের ইঞ্জিনে পাখির আঘাতের কারণে। তার পরই ঘটে আজকের এই ঘটনা। ১৯ জুন, স্পাইসজেটের একটি বিমানের বাঁদিকের ইঞ্জিন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় পাখির আঘাতে। সেই বিমানে ছিলেন মোট ১৮৫ জন যাত্রী, ৪ জন ক্রু মেম্বার এবং ২ জন পাইলট। বিমানটি ছিল ২ হাজার ফুট ফুট উচ্চতায়। বিমানটিকে জরুরি অবতরণ করানো সম্ভব হয় পাইলটের বিশেষ তৎপরতায় ।সেবার বিমানের সকল যাত্রীই রক্ষা পান এমনকি বড় সড় বিপদের হাত থেকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *