মুখ্যমন্ত্রী বদল মরুরাজ্যে! গেহলতকে সরিয়ে দায়িত্ব কি ফের পাইলটকে, ক্রমশ বাড়ছে জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজস্থানে কংগ্রেস হাইকম্যান্ড মুখ্যমন্ত্রী অশোক গেহলতকে সরিয়ে দিতে পারে ২০২৩ সালের বিধানসভা নির্বাচনের আগে ! এমন খবরে যখন রাজনৈতিক মহল কাটাছেঁড়ায় ব্যস্ত তখন সোজাসুজি উত্তর দিলেন রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী অশোক গেহলত। তিনি সম্ভাব্য মন্ত্রিসভা পুনর্গঠনের জল্পনাকে খারিজ করে সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘আমার পদত্যাগপত্র স্থায়ীভাবে সনিয়া গান্ধির কাছে রয়েছে। তাই বারবার মুখ্যমন্ত্রী বদলাতে চলেছেন কিনা কোনও মানে নেই তা জিজ্ঞাসা করার। মুখ্যমন্ত্রী যখন পরিবর্তন করতে হবে তখনই পরিবর্তন হবে এবং এ সম্পর্কে কেউ কিছু জানতে পারবে না। গুজবে কান দেবেন না। এতে প্রভাবিত হয় সরকার ও প্রশাসন উভয় ক্ষেত্রই।’

তবে মুখ্যমন্ত্রী সরিয়ে দেওয়ার জল্পনা উঠে এসেছে সম্প্রতি কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির বাড়িতে গেহলত আর শচীন পাইলটের বৈঠকের পরই। আরও জানা গেছে, ওই বৈঠকে আলোচনা হয়েছে মূলত ২০২৩ সালের বিধানসভা নির্বাচন এবং ২০২৪ লোকসভা নির্বাচনের জন্য দলের কৌশল নিয়েই ।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পাইলট রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার দাবি তুলে ধরেছিলেন । এক্ষেত্রে জানিয়ে রাখা উচিত, ২০২০ সালে ৪৪ বছর বয়সি শচীন পাইলট বিদ্রোহ করেছিলেন গেহলতের বিরুদ্ধে । তিনি প্রায় পাকা করে ফেলেন বিজেপিতে যোগদানও । সে সময় মূলত শচীনের বন্ধু রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি সমস্যার সমাধান করেছিলেন তাঁর সাথে একাধিক বৈঠকের পরে। তবুও অব্যাহত ছিল গেহলত এবং পাইলটের মধ্যে সম্পর্ক টানাপোড়েন ।

এদিকে সনিয়া গান্ধির সঙ্গে বৈঠকের পর শচীন পাইলট এও জানান, ‘রাজস্থান এমন একটি রাজ্য যেখানে সরকার পরিবর্তন হয় প্রতি ৫ বছরে। আমি মনে করি, আমরা যদি সঠিক জিনিসগুলি এখন থেকে করি, তাহলে কংগ্রেস জয়ী হবে পরবর্তী রাজস্থান নির্বাচনে। আমাদের এমনকি এগিয়ে যেতে হবে সেই দিকেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *