মুরগি বোঝাই গাড়ি এলেই দাঁড় করাচ্ছে পুলিশ, তোলা হচ্ছে এমনকি মোটা টাকাও! ব্যবসায়ীদের চরম ক্ষোভ SDPO অফিসের বাইরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাস্তা দিয়ে মুরগি বোঝাই গাড়ি এলেই দাঁড় করাচ্ছে পুলিশ। তোলা হচ্ছে মোটা টাকা। আর সেই টাকা না দিলেই দেওয়া হচ্ছে মোটা টাকার কেস। আর সেই ফাঁকে মুরগিও লোপাট হচ্ছে চার পাঁচটা। উঠেছে এমনি বিস্তর অভিযোগ। এবার পুলিশের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুলে মহকুমা পুলিশ আধিকারিকের দফতরের সামনে বিক্ষোভ দেখালেন মুরগি সাপ্লাই অ্যাসোসিয়েশনের সদস্যরা। বৃহস্পতিবার সকালে উলুবেড়িয়া SDPO অফিসে স্মারকলিপিও জমা দেন অ্যাসোসিয়েশনের সদস্যরা।

ব্যবসায়ীর আরও অভিযোগ, পুলিশি অত্যাচারের ফলে ব্যবসা করতে পারছেন না মুরগি ব্যবসায়ীরা। মারাত্মক ক্ষতির মুখে পড়ছেন তাঁরা। কারণ মেদিনীপুর, ওড়িশা থেকে বিভিন্ন মুরগি গাড়ি আসে হাওড়া-কলকাতায়। আর শহরে ঢোকার আগেই সেই গাড়ি পড়ছে পুলিশের নজরে। অভিযোগ, পুলিশ সেই গাড়ি আটকে টাকা চাইছে। টাকা দিতে পারলেই মিলছে সামনে যাওয়ার ছাড়পত্র। আর টাকা না দিলে বিভিন্ন অজুহাতে তাঁদের বড় অঙ্কের টাকার কেস দেওয়া হচ্ছে।

ব্যবসায়ীদের আরও বক্তব্য, পুলিশের জুলুমবাজিতেই কারবারের লভ্যাংশ থেকে ক্ষতি হয়ে যাচ্ছে বেশি। এর আগেও পুলিশ আধিকারিকদের কাছে বিষয়টি জানিয়েছিলেন অ্যাসোসিয়েশনের সদস্যরা। কিন্তু পুলিশের কাছে অভিযোগ জানানোর পরও পরিস্থিতির কোনো বদল হয়নি বলে দাবি ব্যবসায়ীদের। এদিকে উলুবেরিয়ায় এসডিপিও-র কাছে স্মারকলিপি জমা দেন তাঁরা। আর জানায় পুরো বিষয়টিও। শীঘ্রই এর বিরুদ্ধে পদক্ষেপ করা না হলে ব্যবসা পুরোপুরি বন্ধ করে দেওয়ারও হুঁশিয়ারি দেন তাঁরা। এক ব্যবসায়ী বলেন, “রাস্তাঘাটে পুলিশ মারাত্মকভাবে সমস্যা করছে। আমরা মেইল করে অভিযোগ করেছিলাম। আজ SDPO ডেকে পাঠিয়েছিলেন। সবটা জানিয়েছি । কিভাবে পুলিশ আমাদের নানারকমভাবে হেনস্থা করছে, গালাগালি দিচ্ছে, টাকা চাইছে। এখন তো চালক-লেবার কেউই যেতে চাইছে না। সবটা স্যরকে জানিয়েছি।” পুলিশকর্তা গোটা বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *