মোদীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর মুখ কে হবে ২০২৪-এ ? যা যা স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একুশের রাজ্য জয়ের পর এবার ২০২৪-এর লোকসভা নির্বাচনই প্রধান লক্ষ তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। এখন পাখির চোখ একমাত্র রাজধানীর গদি। বিরোধীরা একজোট হয়েছে সেজন্যই। কিন্তু বিরোধীদের প্রধানমন্ত্রী মুখ কে হবে মোদীর বিরুদ্ধে? বিরোধীরা লড়াই করবে কাকে সামনের সারিতে রেখে? এই প্রশ্নেই ক্রমাগত জেরবার হচ্ছে বিরোধীরা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সেই প্রশ্নেই উত্তর দিলেন মহারাষ্ট্রের মুম্বাইয়ের বিশিষ্টদের সঙ্গে সাক্ষাতের সময়।

উল্লেখ্য, গোটা দেশ জুড়ে তৃণমূল নিজেদের শিকড় ক্রমশ শক্ত করছে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় অনবরত যাচ্ছেন দিল্লি, গোয়া এমনকি মুম্বইতেও। তিনি কথাও বলছেন সম-মনোভাবাপন্ন বিরোধী দলগুলোর সঙ্গেও।এদিকে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অনুঘটকের ভূমিকা পালন করছেন বিজেপি বিরোধী জোট তৈরিতেও। বুধবার মুম্বাই -এ বিশিষ্টদের সামনে তিনি বলেন, “আমার একমাত্র লক্ষ্য বিজেপিকে দেশছাড়া করা। বিজেপিকে সম্পূর্ণভাবে দেশ থেকে হঠানো। অগণতান্ত্রিক সরকারকে উৎখাত করা। বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে লড়তে হবে আমাদের। বিজেপিকে হারানো বেশ সহজ হবে সমগ্র আঞ্চলিক দল একজোট হলে। বিজেপিকে বোল্ড আউট করতে হবে।”

এত কিছুর পর একটা প্রশ্ন ওঠে স্বভাবতই, তাহলে কী মমতা বন্দ্যোপাধ্যায় ২০২৪-এ মোদীর বিরুদ্ধে লড়াইয়ে প্রধান মুখ হবেন? বুধবার তৃণমূল নেত্রীকে সেই প্রশ্নই করা হয় বিশিষ্টদের মধ্য থেকেও। ঠান্ডা মাথায় উত্তরও দেন তিনি। এক্ষেত্রে তাঁর স্পষ্ট জবাব, “কে প্রধানমন্ত্রী হবেন সেটা পরের বিষয়। আগে বিজেপিকে হঠাতে হবে আমাদের। আমাদের বিজেপিকে বোল্ড আউট করতে হবে। চিন্তা করবেন না। তারপর সব ঠিক হয়ে যাবে স্বাভাবিক নিয়মেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *