রাজ্যে ফের পাড়ায় সমাধান ,দুয়ারে সরকার শিবির শুরু হচ্ছে ৫ মে থেকে! বিস্তর জেনেনিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এর আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন বাংলায় দুয়ারে সরকারের কর্মসূচী নেওয়া হবে বছরে দু’বার করে। সেই মোতাবেক বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পর্যালচনা বৈঠক থেকে আরও একবার দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান কর্মসূচীর দিনক্ষণ ঘোষণা করলেন।পূর্ব ঘোষণা অনুযায়ী আগে থেকে ঠিক ছিল বাংলায় আগামী ৫ মে’র বদলে ২১ মে থেকে দুয়ারে সরকার কর্মসূচী শুরু হবে এবং এই কর্মসূচী চলবে ৩১ মে পর্যন্ত। পাশাপাশি মুখ্যমন্ত্রী এও জানিয়েছেন, ৫ মে থেকে ২০ মে পর্যন্ত চলবে পাড়ায় পাড়ায় কর্মসূচী।

এদিন মুখ্যমন্ত্রী আরো ঘোষণা করেছেন, রবিবার দিন সাপ্তাহিক ছুটি পেলেও এই কর্মসূচী চলাকালীন সরকারি আধিকারিকরা নিতে পারবেন না আলাদা করে কোনও ছুটি । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার প্রকল্প চালু করেন রাজ্যবাসীর সার্বিক কল্যাণের কথা ভেবে। রাজ্যে মোট রয়েছে ১.৩৭ লক্ষ দুয়ারে সরকারের ক্যাম্প।

এই ক্যাম্পে এসে মূলত পাওয়া যায় স্বাস্থ্যসাথী, লক্ষীর ভান্ডার, জাতি এবং উপজাতি সংসাপত্র ল, বার্থ সার্টিফিকেট সহ একাধিক সুযোগ-সুবিধা। পাশাপাশি একই ভাবে পাড়ায়-পাড়ায় সমাধানের ক্যাম্পে সরাসরি জণগনের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয় স্থানীয় সমস্যা যেমন রাস্তা,জল,ট্যাক্স ইত্যাদি সুবিধা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *