রাজ্য উদ্যোগী হল নতুন ৫৫ অক্সিজেন প্ল্যান্টের কাজ দ্রুত শুরু করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অক্সিজেনের চাহিদা ক্রমশ বাড়ছে এ রাজ্যে। এই মুহূর্তে সেই চাহিদা মেটাতে রাজ্য সরকার দ্রুতগতিতে তৈরি করতে চায় ৫৫ টি নতুন অক্সিজেন প্ল্যান্ট। আর সে কারণেই শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফ থেকে চিঠি দেওয়া হল জনস্বাস্থ্য কারিগরি দফতরে। এই চিঠিতে অনুরোধ করা হয়েছে এই পঞ্চান্নটি অক্সিজেন প্ল্যান্ট দ্রুত গতিতে তৈরির জন্য।

মূলত , রাজ্যে অক্সিজেনের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকারের কাছে ৯০ টি নতুন অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য চিঠি দিয়েছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি কেন্দ্র তার মধ্যে ৫৫ টিকে অনুমোদন দিয়েছে। কলকাতা এবং জেলা মিলিয়ে তৈরি হবে এই ৫৫ টি অক্সিজেন প্ল্যান্ট।

ইতিমধ্যেই কোথায় কোথায় এই প্ল্যান্ট গুলো তৈরি হবে, মুখ্যসচিব স্বাস্থ্য দফতরের সঙ্গে বৈঠক করেছেন তা নিয়েও। এরপরই এই অক্সিজেন প্ল্যান্টগুলোকে তৈরির জন্য উদ্যোগ নেওয়া হল যুদ্ধকালীন তৎপরতায়। নবান্ন সূত্রে খবর, জনস্বাস্থ্য কারিগরি দফতরের মাধ্যমেই তৈরি হবে এই ৫৫ টি প্ল্যান্ট। যাতে রাজ্যের বেশি সংখ্যক মানুষ এর থেকে উপকার পান, সেই বিষয়টিও মাথায় রাখা হয়েছে এবং অনুরোধ জানানো হয়েছে দ্রুত গতিতে এই কাজ শেষ করার জন্যও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *