দেশের মুখ পুড়ছে বিশ্বমঞ্চে, ফের কেন্দ্রের আলোচনার বার্তা কুস্তিগীরদের সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনা, আশ্বাস সত্ত্বেও প্রতিবাদী কুস্তিগীররা তাদের সিদ্ধান্তে অনড়। এবার প্রতিবাদী কুস্তিগীরদের পাশে থাকার বিরাট বার্তা দিল কেন্দ্র। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীঅনুরাগ ঠাকুর বলেছেন ‘সরকার আলোচনার জন্য প্রস্তুত’।সরকার আবারও কুস্তিগীরদের আলোচনার আমন্ত্রণ জানিয়েছে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। ক্রীড়ামন্ত্রী টুইট করেছেন, “সরকার কুস্তিগীরদের সঙ্গে তাদের সমস্যা নিয়ে আলোচনা করতে প্রস্তুত। এর জন্য আমি আবারও কুস্তিগীরদের আমন্ত্রণ জানিয়েছি”।

এর আগে, অলিম্পিক পদক বিজয়ী বজরং পুনিয়া এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছে শনিবার (৩ জুন) রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কুস্তিগীররা এক বৈঠক করেছিলেন। পুনিয়া জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী সমস্যা সমাধানের বিষয়ে কুস্তিগীরদের আশ্বাস দিয়েছেন’।

চলতি বছরের ১৮ জানুয়ারি, বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং ভিনেশ ফোগাট সহ প্রায় ৩০ জন কুস্তিগীর যন্তর মন্তরে একটি ধর্নায় বসেছিলেন, যৌন হয়রানির অভিযোগে ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে। ১৯ জানুয়ারি, কুস্তিগীররা ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দেখা করেন। সেই সময়ও তিনি তাদের ব্রিজভূষণের বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন।

এদিকে, মঙ্গলবার (৬ জুন), দিল্লি পুলিশ তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্রিজ ভূষণের সহকর্মী এবং তার বাসভবনে কর্মরত ব্যক্তিদের বয়ান রেকর্ড করেছে। কুস্তিগীররা সাফ জানিয়েছেন, ‘ন্যায়বিচার না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *