রাজ্য পর্যটন দফতরের ভাসমান হাউসবোট ও রেস্তরাঁ খোলার পরিকল্পনা দিঘার কাছে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নতুন এক পর্যটনকেন্দ্র তৈরি হয়েছে দিঘার কাছেই নৈকালী মন্দিরে। রাজ্য পর্যটন দফতর এই জায়গা এমনকি আরও আকর্ষণীয় করার বিশেষ উদ্যোগ নিল দিঘায় আগত পর্যটকদের কাছে। আগামী দিনে আরও চিন্তাভাবনা করা হচ্ছে এই মন্দিরের পার্শ্ববর্তী এলাকায় ভাসমান হাউস বোট এবং ভাসমান রেস্তরাঁ খোলার ব্যাপারেও। রবিবার দিঘায় এসে রাজ্যের পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন এ কথা জানিয়েছেন। দিঘা, শঙ্করপুর, মন্দারমণি এবং তাজপুর কী ভাবে ঘুরে দাঁড়াবে ইয়াসের প্রবল ক্ষত সারিয়ে, তিনি গতকাল দিঘা সফরে এসেছেন সে বিষয়ে খতিয়ে দেখতেই।

ইন্দ্রনীল নৈকালী মন্দির পরিদর্শনে গিয়েছিলেন রবিবার দিঘা সফরে এসে। সেখানে তিনি বলেন, ”নৈকালী মন্দিরের পাশে সমুদ্রে চিন্তাভাবনা করা হবে দু’টি ভাসমান হাউস বোট রাখার বিষয়ে। এছাড়াও থাকবে একটি ভাসমান রেস্তরাঁও ।পর্যটকরাও রাত কাটাতে পারবেন এমনকি ভাসমান হাউস বোটে। তিনি এও জানিয়েছেন “শঙ্করপুরে একটি নতুন পর্যটন আবাস তৈরির ভাবনাচিন্তা চলছে বলেও”।

এর পাশাপাশি এদিন ইন্দ্রনীল সেন গুরুত্বপূর্ণ বৈঠকও সারেন হোটেল ব্যবসায়ীদের একাধিক সংগঠনের সঙ্গে। রবিবার সন্ধ্যায় দিঘা ট্যুরিস্ট লজে এই বৈঠকে দিঘা, মন্দারমণি, তাজপুরের হোটেল ব্যবসায়ী সংগঠনের কর্তারা হাজির ছিলেন । বৈঠক শেষে দিঘা হোটেলিয়ার্স অ্যাসোশিয়েশনের সভাপতি সুশান্ত পাত্র বলেন, ”ক্ষুদ্র হোটেল ব্যবসায়ীরা ইয়াসের ধাক্কা কাটিয়ে যাতে পুনরায় ঘুরে দাঁড়াতে পারে, সে জন্য রাজ্য সরকার ১০ লক্ষ টাকা করে ঋণ দেওয়ার কথা জানিয়েছে। শীঘ্রই ক্যাম্প করে নেওয়া হবে এই সংক্রান্ত আবেদন। দিঘার উন্নতির জন্য কী কী কাজ করতে হবে, তা নিয়েও পর্যটন মন্ত্রী বিস্তারিত তথ্য নিয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *