রান্নার গ্যাসে ভর্তুকি ৮২৭ টাকা ছিল ‘কংগ্রেস আমলে , বিজেপির জমানায় ০’, কেন্দ্রকে খোঁচা রাহুলের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ফের ৫০ টাকা বাড়ানো হয়েছে। পাঁচ রাজ্যের ভোটের ফলপ্রকাশের পরে মোট ১০০ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের । গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে এবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী নিশানা করলেন খোদ কেন্দ্রকে। রাহুল গান্ধী টুইটে রীতিমতো পরিসংখ্যান দিয়ে দাবি করেছে, কংগ্রেস আমলে দুটি সিলিন্ডার পাওয়া যেত হাজার টাকায়। এখন হাজার টাকা লেগে যাচ্ছে একটি সিলিন্ডারেই ।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটে পরিসংখ্যান দিয়ে এও দেখিয়েছেন, ‘ইউপিএ সরকারের আমলে (২০১৪) সিলিন্ডার দাম ছিল ৪১০ টাকা। প্রতি সিলিন্ডারে ভর্তুকি দেওয়া হত ৮২৭ টাকা করে। আজ, দিল্লিতে প্রতি সিলিন্ডারের দাম ৯৯৯.৫০ টাকা। কিন্তু ভর্তুকির পরিমাণ শূন্য।’ রাহুল এও লিখেছেন, শুধুমাত্র কংগ্রেস কল্যাণের জন্য চিন্তা করে দরিদ্র ও মধ্যবিত্ত ভারতীয় পরিবারের। এটা আমাদের অর্থনীতির মূল বিষয়।

উল্লেখ্য ,কেন্দ্র দীর্ঘদিন জ্বালানির দাম বাড়ায়নি উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে ভোট থাকায় । ভোটের ফল বেরনোর পড়ি বাড়ানো হয় পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। পেট্রল-ডিজেলের দাম ১৩৭ দিনে প্রথম বার বেড়েছিল ২২ মার্চ। বর্ধিত দর জানানো হয়েছিল আগের দিন রাতেই। সেই থেকে জ্বালানির দাম ক্রমেই বেড়ে চলেছে। সেদিনই রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫০ টাকা বাড়ানো হয় একধাক্কায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *