রাস্তা তৈরি হচ্ছিল গাছ কেটে, অবশেষে বন দফতরের কঠিন পদক্ষেপ স্কুলের বিরুদ্ধেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বন দফতরের গাছ কেটে তৈরি করা হচ্ছিল রাস্তা। খবর পেয়ে আগেই বেসরকারি স্কুলকে সতর্ক করা হয়েছিল। কিন্তু ফের কাজ শুরু হয় পরিস্থিতি একটু ঠান্ডা হতেই । রাস্তা তৈরির কাজ শুরু হয় আর্থ মুভার দিয়ে গাছের গোড়া সরিয়ে। খবর পেয়ে এবার আর্থ মুভার আটক করল বন দফতর। এমনকি প্রশ্ন উঠছে বন দফতর একবার সতর্ক করার পরেও কার মদতে ফের রাস্তা তৈরির উদ্যোগ নিল ওই বেসরকারি স্কুল?

উল্লেখ্য ,মাস দুই আগে এমন অভিযোগ ওঠে বাঁকুড়ার বিষ্ণুপুরের একটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ স্কুল চত্বর থেকে মাঠে যাওয়ার জন্য বন দফতরের গাছ কেটে রাস্তা তৈরির করছে বলে । বিষয়টি নিয়ে ওই বেসরকারি স্কুলকে শুধুমাত্র সতর্ক করে বন দফতর ছেড়ে দিলে প্রশ্ন উঠতে শুরু করে বন দফতরের ভূমিকা নিয়ে। ওই ঘটনার দু মাস কাটতে না কাটতে ফের বেসরকারি স্কুলটি উদ্যোগী হয় ওই রাস্তা তৈরিতে।

কোনো রাতের অন্ধকারে নয়, একেবারে প্রকাশ্য দিবালোকে রাস্তা তৈরির কাজ শুরু হয় আর্থ মুভার দিয়ে কাটা গাছের গোড়া সরিয়ে। স্থানীয় বন সুরক্ষা কমিটির সদস্যদের কাছ থেকে খবর পেয়ে এবার আর সতর্ক করা নয়, বন দফতর সরাসরি ঘটনাস্থলে হাজির হয়ে কর্মরত আর্থ মুভারটিকে আটক করে । আর এখানেই স্থানীয় বাসিন্দারা প্রশ্ন তুলছেন, এর আগে একবার সতর্ক করার পর কোন অদৃশ্য শক্তির মদতে ওই বেসরকারি স্কুল কর্তৃপক্ষ ফের গাছের গুঁড়ি সরিয়ে বন দফতরের জায়গায় ওই রাস্তা তৈরি করছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *