রিয়েল ফিলে শহর কলকাতা টক্কর দিচ্ছে দিল্লিকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তাপমাত্রা আর্দ্রতার সঙ্গে রিয়েল ফিল এক রকম নাকাল করবে কলকাতা শহর বাসীকে । এমনটাই পূর্বাভাস দিলো হাওয়া অফিস । আজ বুধবারও যথারীতি নাকাল অবস্থা হবে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলএর। রিয়েল ফিল হাওয়া অফিসের পূর্বাভাসে মিলছে সেই রকমই তথ্য। কিন্তু সব থেকে জরুরি বিষয় হল দিল্লির রিয়েল ফিলকে টেক্কা দিচ্ছে কলকাতার রিয়েল ফিল।সরকারি এক সংস্থার পূর্বাভাস অনুযায়ী, দিল্লিতে বুধবার দুপুর ১২টা থেকে তিনটের মধ্যে রিয়েল ফিল থাকবে ৪০ থেকে ৪২ ডিগ্রি পর্যন্ত। সেখানে এই সময়ের মধ্যেই দেখা যাচ্ছে কলকাতার রিয়েল ফিল পৌঁছতে পারে ৪১ থেকে ৪৩ ডিগ্রিতে।

অথচ স্বাভাবিক নিয়মেই কলকাতার তাপমাত্রা বুধবার থাকবে সর্বোচ্চ ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ শতাংশ , সর্বনিম্ন ৫২ শতাংশ।

আবহাওয়া দফতর এ কথাও জানিয়ে দিয়েছে যে আগামী কয়েকদিনের মধ্যে আরও বেশি হবে তাপপ্রবাহও । তবে তাপপ্রবাহ চলতে থাকায়, দিল্লি, হরিয়ানা, চণ্ডীগড়, সৌরাষ্ট্র, মধ্যপ্রদেশে তাপও অব্যাহত থাকবে। ফলে এখনই মুক্তি পাওয়া যাবে না গরমের অস্বস্তি থেকে। তাই জারি রয়েছে লাল সতর্কতাও ।এদিকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা জারি থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছিই। যেমন মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.০ ডিগ্রি সেলসসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ , সর্বনিম্ন ৫৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *