লোকাল ট্রেন চালুর অনুমতি মিলবে গ্রামাঞ্চলে ৫০ শতাংশ টিকাকরণ সম্পন্ন হলেই, এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যত জোরালো হচ্ছে এ রাজ্যে লোকাল ট্রেন চালানোর দাবি , ততই রাজ্য সরকার পিছিয়ে দিচ্ছে লোকাল ট্রেন চালু করার সময়। সাধারণ মানুষের জীবন-জীবিকার একটা বড় অংশ লোকাল ট্রেনের সঙ্গে সম্পৃক্ত হলেও রাজ্য সরকার আপাতত নারাজ সেই দাবিতে আমল দিতে। সামনেই রাজ্যে আছড়ে পড়তে পারে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ। তাই রাজ্য সরকার এখনই নিতে চাইছে না ট্রেন চালানোর কোনও ঝুঁকি। রাজ্যে লোকাল ট্রেন বন্ধ থাকবে অন্তত আগামী ৩১ অগস্ট পর্যন্তই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সপ্তাহেই একথা জানিয়েছিলেন। বুধবার ফের তিনি জানালেন, রাজ্যে লোকাল ট্রেন চালু করা হবে গ্রামাঞ্চলে ঠিক মতো টিকাকরণ সম্পন্ন হলেই।

রাজ্যে ট্রেন চালু নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রী এ দিন বলেন, ‘‘এত দিন টিকাকরণে বেশি জোর দেওয়া হয়েছে শহর ও আশেপাশের ঘিঞ্জি এলাকায়। এ বার নজর দেওয়া হচ্ছে গ্রামে টিকাকরণের গতি বাড়ানোর দিকেই। গ্রামে ৫০ শতাংশ মানুষ টিকা পেয়ে গেলেই আমরা অনুমতি দেব লোকাল ট্রেন চালানোর ৷’’ মুখ্যমন্ত্রীর এই বক্তব্য থেকে পরিষ্কার, ১ সেপ্টেম্বর থেকে আর যাই হোক রাজ্য কোনও ছাড় দেবে না লোকাল ট্রেনে।

যদিও সমালোচকদের একাংশ বলছে, বরং সংক্রমণ ছড়ানোর প্রবল আশঙ্কা থাকছে স্টাফ স্পেশাল ট্রেনে গাদাগাদি করে যেতে গিয়েই। একদিকে রাজ্য সরকার বলছে, লোকাল ট্রেন বন্ধ থাকবে। অন্যদিকে, সাধারণের জন্য টিকিট দেওয়া হচ্ছে স্টাফ স্পেশালগুলিতে। এতে ভোগান্তি ক্রমশ বাড়ছে সাধারণ মানুষেরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *