শুধুমাত্র সময়ের অপেক্ষা বাংলার মালদার আমের স্বাদ মুখে তুলতে ! নয়াদিল্লিতে বসছে মালদার আমের স্টল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মালদার বিখ্যাত ফজলি , হিমসাগর ,লক্ষণভোগের সঙ্গে ল্যাংড়া, আম্রপালি। এবার নয়াদিল্লির বাসিন্দারা এই রাজ্যের আমের রসাস্বাদন করবেন ঘরে বসেই। এই মুহূর্তে মালদার আম ব্যবসায়ীদের মধ্যে চূড়ান্ত ব্যস্ততা চলছে নয়াদিল্লিতে আম পাঠানোর জন্য। এবার ধাপে ধাপে ৫০ মেট্রিক টন আম দিল্লির মেলায় পাঠানো হবে শুধুমাত্র মালদা থেকেই। আম পাঠানোর জন্য প্রায় ১৪ লক্ষ টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। এর মধ্যে শুধু মালদার জন্যই বরাদ্দ করা হয়েছে প্রায় সাড়ে সাত লাখ টাকা ।

এনিয়ে মালদা ম্যাঙ্গো মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি উজ্জ্বল সাহা বলেন, মালদা জেলায় এবার আমের উৎপাদন কম। তবুও রাজ্য সরকারের তরফে পশ্চিমবঙ্গ তথা মালদার আমের প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা করা হয়েছে দিল্লিতে অনুষ্ঠিত হতে চলা জ্যান্ডলুম হাটে । আমরা চাইছি , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেন ভার্চুয়াল উদ্বোধন করেন সেই স্টলের।

তিনি এও বলেন ,আমরা দিল্লিতে নিয়ে যাচ্ছি জেলার জিআই ট্যাগপ্রাপ্ত ৩টি প্রজাতি ছাড়াও আরও কিছু প্রজাতির আম। আমাদের আর্থিক ভাবে সহয়তা করেছে রাজ্য উদ্যানপালন ও খাদ্য প্রক্রিয়াকরণ দফতর। আগামী ১৩ জুন আমরা দিল্লিতে আম পাঠাবো প্রথম পর্যায়ে। এর জন্য সহযোগিতা চেয়েছি মালদা রেলওয়ে ডিভিশনাল ম্যানেজারের। আম দিল্লিতে পাঠানো হবে ফ্রিজিং কন্টেনারে। শুধু সময়ের অপেক্ষা দিল্লিবাসির মুখে আমের সাদ উঠতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *