শোভনদেব কার্যত জয়ী খড়দহ বিধান সভা কেন্দ্রে , নজর কাড়ছে এমনকি সিপিআইএমও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সকালটা একরকম শ্লথ গতিতেই শুরু হয়েছিল। কিন্তু বেলা যত গড়াচ্ছে, খড়দহে ততই তৃণমূলের হাসিটা চওড়া হচ্ছে। তৃণমূল কংগ্রেস কার্যত জয়ী দিনহাটা এবং গোসাবার মতোই। তথ্য বলছে, খড়দহে শোভনদেব চট্টোপাধ্যায় এগিয়ে রয়েছেন ৭০ হাজারের বেশি ভোটে। অন্যদিকে লড়াই চলছে বিজেপি-সিপিএম-এরও।

ট্রেন্ড বলছে অঘটন ঘটলে বিজেপি তৃতীয় স্থানেও চলে যেতে পারে। সিপিআইএম উঠে আসতে পারে দ্বিতীয় স্থানাধিকারী হিসেবে। খড়দহে সর্বশেষ আপডেট অনুযায়ী , ৯৩ হাজার ৬৯৮ ভোট পেয়েছে তৃণমূল। বিজেপি প্রার্থী জয় সাহা পেয়েছে ১৬ হাজার ৯৪৭ ভোট। সিপিআইএম প্রার্ছী পেয়েছেন ১৪ হাজার ৯৩০ ভোট। অর্থাত্‍ তৃণমূল এগিয়ে ৭৬৭৫১ ভোটে।

এদিন ভোটিং ট্রেন্ড দেখে খড়দহের সিপিআইএম প্রার্থী দেবজ্যোতি দাস এও বলেন, “দ্বিতীয় বা তৃতীয় যাই হই না কেন আমরা যদি ভোটের শতাংশ হিসেবে আগের থেকে কিছুটা বেশি পাই দেখতে হবে সেটা। কিছু পরিমাণ মানুষের আস্থা ফিরলে সেটা ভাল লক্ষণ। তবে তৃণমূল যে পরিমাণ ভোট পাচ্ছে তৃণমূলেও হয়তো জানে না তাদের কত ভোটার। এটা খারাপের ইঙ্গিত নয়তো! সিপিআইএম জিতুক বা না জিতুক- রাস্তায় থাকবে মানুষের জন্যই।”

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের ব্যাখ্যা প্রয়াত তৃণমূল নেতা কাজল সিনহার স্মৃতিতেই ভোট হয়েছে খড়দহতে। খড়দহের মানুষ শ্রদ্ধার চোখে দেখত এমনকি কাজল সিনহার উন্নয়নমূলক কাজকে। খড়দহবাসীকে চরম শোকস্তব্ধ করেছিল সহজ জয় ছিনিয়ে নিয়েও তাঁর অকাল প্রয়াণ। তারাই ফের ঋণ শোধ করেছেন ব্যালটবক্সে।এর পাশাপাশি কাজ করেছে শোভনদেব ফ্যাক্টরও। শোভনদেব মমতা বন্দ্যোপাধ্যায়কে আসন ছেড়ে দিয়েছিলেন এমনকি ভবানীপুরে আসন জিতেও। পরে তিনি এই আসন থেকে পরিবর্ত হিসেবে লড়েন কাজল সিনহার মৃত্যুতে। রাজনৈতিক পর্যবেক্ষকদের আরও মত, তৃণমূলের পালে হাওয়া দিয়েছে শোভনদেবের ইমেজও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *