ভলভো একের পর এক নতুন গাড়ি ফেলে দিল ৩০ মিটার উঁচু থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভলভো অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে সমান ভাবে জনপ্রিয় চার চাকার গাড়ির বাজারে। তারা একের পর এক মডেলের গাড়িও নিয়ে এসেছে এ দেশের বাজারে। যা গ্রাহকদের কাছে যথেষ্ট জনপ্রিয়ও হয়েছে । তবে একটি জিনিস অত্যন্ত গুরুত্বপূর্ণ গাড়ির প্রতি আকর্ষণের সঙ্গে সঙ্গেও। তা হল দুর্ঘটনা। আর তা থেকে যাতে আরোহীরা ঠিক ভাবে রক্ষা পান সেই বিষয় মাথায় রেখেই একের পর এক নিরাপত্তা ব্যবস্থাও নিয়ে এসেছে একাধিক গাড়ির কোম্পানি। তবে এবারে অনেকে যথেষ্ট আকর্ষণীয় বলে মনে করছেন ভলভোর পক্ষ থেকে নেওয়া এই পদক্ষেপ কে।

মূলত প্রতিটা কোম্পানি নিজেদের গাড়ির পরীক্ষা করে থাকে দুর্ঘটনা থেকে চালকদের কতটা নিরাপত্তা দিতে পারবে তা দেখার জন্যই। কিন্তু অনেক সময়েই বাস্তবিক পরিস্থিতিতে দুর্ঘটনার জন্য অনেকে মারা যান গাড়ির নিরাপত্তা ব্যবস্থা ঠিক ভাবে কাজ না করার জন্য। আর তা যাতে না হয় সেই কারণেই ভলভো এবারে নতুন ভাবে এই পরীক্ষা করেছে।

আরো জানা গেছে , ভলভো পরীক্ষার জন্য এবারে ক্রেনের সাহায্যে তাদের বেশ কিছু গাড়িকে সরাসরি মাটিতে ফেলেছে ৩০ মিটার উচ্চতা থেকে। ক্ষতির সম্ভবনার হার যাতে বেশি থাকে। আর এই অবস্থাতে গাড়ির সুরক্ষা ব্যবস্থা কিভাবে কাজ করে এই পদক্ষেপ নেওয়া হয়েছে তা দেখার জন্যই। আর এই ধরনের দুর্ঘটনাতে অর্থাৎ অনেকটা উচু থেকে পরলে গুরুতর ভাবে আহত হওয়ার সম্ভবনাও থাকে চালকদের ক্ষেত্রে। ঠিক সেই কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে এই পরিস্থিতিতে গাড়ির সুরক্ষা ব্যবস্থা কতটা কাজ করে তা দেখার জন্যই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *