সংসদে মোদী সরকারের বিশেষ বৈঠক রণকৌশল ঠিক করতে , বিরোধীরা সরব আদানি থেকে চিন ইস্যু নিয়ে আলোচনার দাবিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শুরু হল সংসদের বাজেট অধিবেশন। বুধবারই লোকসভায় কেন্দ্রীয় বাজেট পেশ করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন । সংসদে শুরু হল বাজেট নিয়ে আলোচনা। ইতিমধ্যেই বৈঠকে বসে সমমনস্ক বিরোধী দলগুলিও । সংসদে কী নিয়ে আলোচনা হবে, বিরোধী দলের নেতারা তা নিয়েই আলোচনা করেন। অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদে সরকারের স্ট্রাটেজি ঠিক করার জন্য কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ জোশী, পিযূষ গয়াল, নিতিন গড়করী, কিরণ রিজিজু সহ কেন্দ্রীয় মন্ত্রীরা।

এক নজরে দেখে নেওয়া যাক সংসদের যাবতীয় আপডেট-

১.শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত জানান, বিরোধী দলগুলি আজ সংসদে হিন্ডেনবার্গ রিপোর্ট ও তার জেরে আদানির স্টক মার্কেটে যে ধস নেমেছে, তা নিয়ে বিরোধী দলগুলি সংসদে আলোচনার দাবি জানাবে।

২.সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বিরোধীদের কটাক্ষ করে বলেন, “বিরোধী দলগুলি আলোচনা করতে পারেন যে কোনও বিষয় নিয়েই। বাজেট ও রাষ্ট্রপতির বক্তব্য নিয়ে গঠনমূলক আলোচনা ও পরামর্শ দিতেই পারেন। বিরোধীদের কাছে আমার আবেদন সংসদের কাজ যেন শান্তিপূর্ণভাবে হতে পারে।”

৩.রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়্গে এলআইসি, রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলির শেয়ার দরে যে ব্যাপক পতন হচ্ছে, তা নিয়ে আলোচনার দাবিতে সাসপেনশন অব বিজনেস নোটিস দেন।

৪.রাজ্য়সভায় শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদীও এলআইসি, এসবিআইয়ের শেয়ারের পতন নিয়ে আলোচনার দাবিতে সাসপেনশন অব বিজনেস নোটিস পেশ করেন।

৫.কংগ্রেসের সাংসদ মণীশ তিওয়ারি লোকসভায় চিনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে আলোচনার দাবিতে মুলতুবি প্রস্তাব দেন।

৬ .এদিন সকালে নিজেদের কৌশল সাজাতে বৈঠকে বসেন বিরোধী দলগুলি । তৃণমূল কংগ্রেস, ডিএমকে, সমাজবাদী পার্টি, জে়ডিইউ, শিবসেনা, সিপিএম, সিপিআই, এনসিপি, আম আদমি পার্টি সহ অন্যান্য দলগুলি উপস্থিত ছিল কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়্গের ডাকা বিশেষ বৈঠকে ।

৭.বাজেট অধিবেশনে কেন্দ্রীয় সরকারের রণনীতি সাজাতে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রীর ডাকা এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ জোশী, পিযূষ গয়াল, নিতিন গড়করী, কিরণ রিজিজু সহ কেন্দ্রীয় মন্ত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *