লাইন পারাপার ঝড়ের গতিতে আসা ট্রেনের সামনে, কোনো পরোয়া নেই মৃত্যুর ! ভাইরাল হল রোমহর্ষক ভিডিও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :পাশাপাশি দুটি রেললাইন , ইতিমধ্যেই ট্রেন দাঁড়িয়ে রয়েছে একটি লাইনে । সেই ট্রেনের কিছু যাত্রীরা জিনিসপত্র নিয়ে ওপারে চলে যাচ্ছেন পাসের লাইনটি টপকে। দুটি লাইনের মাঝে দূরত্ব খুব একটা বেশি নয়। এমন পরিস্থিতি যদি পাশের লাইন দিয়ে কোন ট্রেন যায় তাহলে ভয়ঙ্কর বিপদ ঘটে যেতে পারে যে কোন মুহূর্তে । আর ঠিক তাই হল। হঠাৎ করেই ঝড়ের গতিবেগে একটি ট্রেন ছুটে আসলো বিপরীত দিক থেকে। এমনকি আপনার বুক কেঁপে উঠবে এই ভিডিওটি দেখলে । এক মহিলার প্রাণ বেঁচে গেল জাস্ট কয়েক সেকেন্ডের জন্য। তিনি লাইন পারাপার করছিলেন ট্রেন আসছে জেনেও । কারণ অপরদিকে রয়েছে তার পরিবারের লোকজন। সামান্য সময়ের জন্য তিনি যেন ফিরে এলেন মৃত্যুর মুখ থেকে ।

ভিডিওটিতে এও দেখা যায় , কীভাবে শুধুমাত্র ওই মহিলা কয়েক সেকেন্ডের ব্যবধানে প্রাণে বেঁচে যান। এছাড়াও বেশ কয়েকজন ব্যক্তি দুই ট্রেনের মাঝে ফেঁসে গিয়েছিলেন । তারা ওই সময় বসেছিলেন দাঁড়িয়ে থাকা ট্রেনটির গা ঘেঁষে । কিছুদিন আগে ভাইরাল হয়েছিল আরেকটি ভিডিও । যেখানে এক ব্যক্তি লাইন পারাপারের চেষ্টা করেন ট্রেন আসছে জেনেও এবং তার জুতোটি থেকে যায় লাইনের ওপারে। সেই জুতো আনতে গিয়ে ততক্ষণে ট্রেন চলে আসে তার কাছাকাছি। তিনি দৌড়ে কয়েক সেকেন্ডের ব্যবধানে স্টেশনে উঠতে পারলেও পুলিশের হাতে মার খেতে হয়েছে। নেটিজেনরা বিদ্রুপ করে লিখেছিল, যখন জীবনের থেকে জুতো দামি হয়ে যায়।

কিছুদিন আগেই হরিয়ানায় ট্রেনের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে রেলপথ অতিক্রম করতে গিয়ে। দুর্ঘটনার সেই মর্মান্তিক দৃশ্য ক্যামেরায় রেকর্ড হয়েছে। ফুটেজে ট্রেনের ধাক্কায় ছিটকে পড়তে দেখা গিয়েছে ওই ব্যক্তিকে। শুধুমাত্র একটু অসাবধানতার কারণে বহু মানুষের মৃত্যু হয় প্রতিবছর ট্রেনের ধাক্কায়। ২০২১ সালে প্রকাশিত ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০২০ সালে দেশে প্রায় ১৩ হাজারের বেশি ট্রেন দুর্ঘটনায় প্রায় ১২ হাজার রেল যাত্রী নিহত হয়েছেন। হিসাব অনুযায়ী, এই ধরনের দুর্ঘটনাতে প্রতিদিন গড়ে প্রায় ৩২ জন প্রাণ হারিয়েছেন । এই ঘটনাগুলির ৭০ শতাংশ অর্থাৎ প্রায় ৮ হাজার ৪০০ টি ঘটেছে শুধুমাত্র ট্রেন থেকে পড়ে যাওয়া বা রেললাইন অতিক্রম করার সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *