সবুজায়নই লক্ষ্য একমাত্র , সাড়ে সাত বিঘা জমিতে গ্রিন সিটি বিনোদন পার্ক তৈরি হচ্ছে ধুলিয়ানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সবুজায়নের ব্যাপক জোয়ার চলছে প্রায় সমগ্র রাজ্য জুড়েই। আর মুর্শিদাবাদের ধুলিয়ান পৌরসভা এলাকায় ১৪ কোটি টাকা খরচ করে গ্রিন সিটি পার্ক তৈরি হচ্ছে তারই অঙ্গ হিসেবে । প্রায় শেষের দিকে ধুলিয়ান পৌর এলাকার ১২ নম্বর ওয়ার্ডে পিডব্লুডি অফিসের পাশে এই পার্ক তৈরির কাজও। চলতি বছরের শেষের দিকে এই পার্কের দরজা খুলে যাবে এলাকাবাসীর জন্য, এমনটাই জানালেন ধুলিয়ান পৌরসভার প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য হোসেন আলি। তাঁর বক্তব্য, ‘ধুলিয়ান পৌর এলাকাকে সাজিয়ে রাখার চেষ্টা সবসময় আমরা করি। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সবসময়ই সবুজায়নের দিকে বিশেষ জোর দিয়েছেন রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই। আমরা অনুপ্রাণিত তাঁর আদর্শেই।’

তিনি আরও বলেন,প্রায় সাড়ে সাত বিঘা জমি ফাঁকা পড়েছিল ‘ধুলিয়ান পৌর এলাকার ১২ নম্বর ওয়ার্ডের পিডব্লুডি অফিসের পাশে। আমরা ওই জমিকে সাজিয়ে গুছিয়ে পার্কে রূপান্তরিত করার পরিকল্পনা করি গ্রিন সিটি প্রকল্পের আওতায়।হোসেন আলি জানান ‘ আড়াই বছর আগেই এই পার্ক তৈরির কাজ শুরু হয়েছিল বলে। কিন্তু মাঝখানে কাজের গতি কিছুটা কমে গিয়েছিল করোনা পরিস্থিতিতে লকডাউন থাকার ফলে। এখন আবার কাজ শুরু হয়ে গেছে পুরোদমেই। তাই বেশ তিনি আশাবাদী আগামী তিন থেকে চার মাসের মধ্যেই এলাকাবাসীর জন্য পার্কের দরজা খুলে দিতে পারবেন বলেও।

মূলত বাচ্চাদের বিনোদনের জন্য এই পার্ক তৈরি হলেও বড়দের প্রবেশও এখানে থাকবে অবাধ। প্রাতঃভ্রমণ হোক বা সান্ধ্য ভ্রমণ, এলাকাবাসী বুক ভরে নিঃশ্বাস নিতে পারবেন স্নিগ্ধ সবুজ পরিবেশে। রকমারি আলোকসজ্জার পাশাপাশি ফোয়ারার ব্যবস্থাও থাকবে। এমনকি ফুড স্টলও থাকবে পার্কে আগত এলাকাবাসীর রসনা তৃপ্তি করতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *