সরকারি কর্মীদের ডিএ ঘোষণা হতে চলেছে ১৫ অগস্টের আগেই, তৈরী হলো জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : খুব শীঘ্রই সুখবর আসতে চলেছে সরকারি কর্মীদের জন্যে। সরকারি কর্মীদের বেতন এক ধাক্কায় বাড়তে চলেছে অনেকটাই। দীর্ঘদিন যাবৎ বেতন বৃদ্ধি সহ নুন্যতম বেতনের দাবিতে সরকারি কর্মচারীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন । অবশেষে সুসংবাদ শুনতে চলেছেন সরকারি কর্মীরা। খুব শীঘ্রই সরকার ডিএ ঘোষণা করতে পারে সরকারি কর্মীদের জন্যে।

প্রথমে শোনা যাচ্ছিল যে সরকারি কর্মীদের জন্যে ৫ থেকে ১০ শতাংশ ডিএ ঘোষণা করা হতে পারে। কিন্তু জানা যাচ্ছে ৪ থেকে ৫ শতাংশ মহার্ঘ ভাতা কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্যে ঘোষণা করা হতে পারে। তথ্য বলছে যদি ৪ শতাংশ ডিএ ঘোষণা করা হয় ,তাহলে সরকারি কর্মীদের জন্যে এক ধাক্কায় বেতন বাড়তে চলেছে অনেকটাই । জাতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক ৪ শতাংশ ডিএ বৃদ্ধি হলে ৭২০ টাকা থেকে বেড়ে ১০ হাজার টাকা হতে পারে। সমস্ত কিছু ভাতা এর মধ্যে যুক্ত করা হবে।

জানা যাচ্ছে, চলতি বছরের ১ লা জুলাই থেকেই ডিএ কার্যকর করা হবে বলে । প্রকাশিত খবর মোতাবেক, আগামী সপ্তাহেই সরকারি কর্মীদের ডিএ সংক্রান্ত বড় ঘোষণা করা হতে পারে বলে জানা যাচ্ছে। অর্থাৎ ১৫ অগস্টের আগেই এই বিষয়ে সরকার নিজেদের বড় সিদ্ধান্তের কথা জানাতে পারে। আর তা ঘোষণা করা হলে এক ধাক্কায় অনেকটাই বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *