হাজিরা দিচ্ছেন না দিল্লিতে ইডি দফতরে, অনুব্রত-কন্যা সুকন্যা সেকথাই জানালেন চিঠি দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ: ইডি-র তলবে আজ দিল্লি যাচ্ছেন না অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। আজ, বুধবার দিল্লিতে ইডি দফতরে তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল। তাঁকে অনুব্রত মণ্ডলের সঙ্গে মুখোমুখি বসিয়ে বিশাল সম্পত্তির হদিশ নিয়ে প্রশ্ন করার কথা ছিল কেন্দ্রীয় এজেন্সির। কিন্তু সুকন্যা জানিয়েছেন, তাঁর কিছু সমস্যা এবং পূর্ব নির্ধারিত কাজকর্ম থাকায় তিনি আজ দিল্লি যেতে পারছেন না। তাঁকে সময় দেওয়া হোক।

ইডি সূত্রে খবর, অনুব্রত-কন্যাকে ফের তলব করা হবে। ইডি আধিকারিকদের কাছে ইতিমধ্যেই আইনজীবী মারফত চিঠি পাঠিয়েছেন সুকন্যা। উল্লেখ্য, বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে গ্রেফতার করেছে ইডি। মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য বাংলা থেকে দিল্লিতে ডেকে পাঠিয়ে মণীশ কোঠারিকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা।

সূত্রের খবর, মণীশকে মঙ্গলবার দিনভর জিজ্ঞাসাবাদে গরু পাচার মামলায় ‘অবাক করে দেওয়ার মতো’ একাধিক তথ্য মিলেছে। সেই কারণেই তাঁকে এবার হেফাজতে নিয়ে বিস্তারিতভাবে জেরা করা প্রয়োজন বলে মনে করেন তদন্তকারীরা। বুধবার দিল্লিতে অনুব্রত মণ্ডলের কন্য সুকন্যাকেও ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু তিনি আজ যাচ্ছেন না।

প্রসঙ্গত, গরু পাচার মামলার তদন্তে নেমে নামে-বেনামে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার পাহাড় প্রমাণ সম্পত্তির হদিশ মিলেছে। শুধু অনুব্রত মণ্ডলই নন, তাঁর প্রয়াত স্ত্রী, কন্যার নামেও বিপুল সম্পত্তির খোঁজ মিলেছে। বিভিন্ন ব্যাংকে কেষ্টর নামে-বেনামে থাকা অ্যাকাউন্টে কোটি-কোটি টাকার লেনদেন হয়েছে বলে দাবি ইডির। ইতিমধ্যেই সেব্যাপারে একগুচ্ছ তথ্য পেয়েছেন ইডি ও সিবিআইয়ের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *