সামনে এনেছিলেন নূপুরের পয়গম্বর মন্তব্য, দিল্লি পুলিশ গ্রেফতার করল সাংবাদিক মহম্মদ জুবেরকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একমাত্র তিনিই টুইট করেছিলেন পয়গম্বর নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের ভিডিও। তাঁর বিরুদ্ধে নূপুর অভিযোগ আনেন তাঁর মন্তব্য বিকৃত করার। নূপুরের বিরুদ্ধে পুলিশ কোনও ব্যবস্থা না নিলেও সেই সাংবাদিক মহম্মদ জুবেরকে গ্রেফতার করা হল। সোমবার রাতে দিল্লি পুলিশের বিশেষ সেল সত্যসন্ধানী সংবাদমাধ্যম অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং সাম্প্রদায়িক হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেফতার করে।

উল্লেখ্য, এক নেটিজেন জুবেরের বিরুদ্ধে দিল্লি পুলিশে মামলা করেন ২০১৮ সালের একটি টুইট নিয়ে। সেই এফআইআরে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ ধারায় মামলা হয়েছে জুবেরের বিরুদ্ধে। পুলিশ এও জানিয়েছে, জেরা করার জন্য জুবেরকে হেফাজতে রাখা হবে মঙ্গলবারও । বুধবার সম্ভবত তাঁকে পেশ করা হবে আদালতে । পুলিশ সূত্রে খবর,এই মামলা করেছিলেন টুইটার ইউজার হনুমান ভক্ত নামে এক যুবক । তাঁর প্রোফাইলে হনুমানের ছবি দেওয়া, টুইটারে তাঁর ৪০০ ফলোয়ার রয়েছে।

এ মাসের শুরুতে জুবেরই আলোড়ণ ফেলে দেন বিজেপি নেত্রী ও মুখপাত্র নূপুর শর্মা পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য টুইট করে। যার ফলে ভারতের নিন্দা করে মুসলিম দেশগুলি-সহ গোটা আরব দুনিয়া। এমনকি এর জবাবদিহি চায় রাষ্ট্রদূতদের ডেকে। আন্তর্জাতিক মহলে তুমুল সমালোচনার মুখে বিজেপি নূপুরকে দল থেকে সাসপেন্ড করতে বাধ্য হয়। সাসপেন্ড করা হয় আরেক মুখপাত্র নবীনকুমার জিন্দালকেও।

এদিকে জাতীয় রাজনীতিতে ব্যাপক শোরগোল ফেলে দিয়েছে জুবেরের গ্রেফতারি । মোদী সরকারের তীব্র নিন্দা করেছে কংগ্রেস, তৃণমূল, আরজেডি, মিম এবং বাম দলগুলিও। যাঁরা হিংসাত্মক মন্তব্য এবং উস্কানিমূলক প্রচার করছে তাঁদের মুখোশ খুলে দেওয়ার শাস্তি দেওয়া হচ্ছে বলে বিরোধীরা তীব্র কটাক্ষ করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *