৮ জনের মৃত্যু হল বিষমদ কাণ্ডে, অসুস্থ একাধিক , ক্ষতিপূরণ ঘোষণা দেশের এই রাজ্যের মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার বিষমদ কাণ্ডের ঘটনা ঘটলো তামিলনাড়ুতে । রাজ্যে দুটি পৃথক ঘটনায় বিষাক্ত পানীয় খাওয়ার ফলে অন্তত ৮ জনের মৃত্যু হয় । ৩০ জনেরও বেশি অসুস্থ হয়ে পড়ে। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয় ।পুলিশ সূত্রে জানা গেছে, ভিল্লুপুরম জেলায় মৃত্যু হয় ৪ জনের। আরও ৪ জনের মৃত্যু হয় চেঙ্গালপাত্তু জেলায়।

এদিকে তদন্তকারী সূত্রে খবর, বেআইনিভাবে মদ বিক্রি করার অভিযোগে ইতিমধ্যেই দুজনকে গ্রেফতার করা হয়েছে। ওই মদের মধ্যে ইন্ডাস্ট্রিয়াল মিথেন গ্যাস মিশে থাকার ফলেই এমন দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের।ঘটনায় জড়িত বাকিদের সন্ধানে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। বিষমদ কাণ্ডের তদন্তের জন্য বেশ কয়েকজন পুলিশকর্মীর একটি দল গঠন করা হয় ।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন জানিয়েছেন ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২ জন ইন্সপেক্টর, কয়েকজন সাব ইন্সপেক্টর সহ মোট সাতজন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলেও। এদিকে বিষমদ কাণ্ডে মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। যাঁরা চিকিত্‍সাধীন, তাঁদেরও ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *