সিনেমায় কর মুকুব ওষুধে দাম বাড়িয়ে, খারাপ অবস্থা শ্রীলঙ্কার থেকেও ! কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিষেক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই বালিগঞ্জ এবং আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন। আর রাজনৈতিক উত্তেজনা ক্রমশ চড়ছে এই উপনির্বাচনকে সামনে রেখে। একদিকে বিজেপি মরিয়া চেষ্টা চালাচ্ছে তাঁর শক্ত ঘাঁটি ধরে রাখতে। অন্যদিকে তৃণমূলও ঝাঁপিয়ে পড়েছে ২-০ -এর লক্ষ্যে। এই অবস্থায় কেউ কাউকে নারাজ একচুলও জমি ছাড়তে ।আর তাই বৃহস্পতিবার দুপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রচারে ঝড় তুললেন প্রয়াত তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়ের খাসতালুক বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে ।

এবার এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বাবুল সুপ্রিয়। তবে প্রার্থী ঘোষণার পর থেকেই প্রাক্তন এই বিজেপি নেতাকে নিয়ে তৈরি হয় একাধিক বিতর্ক। বাবুলকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট বলেও প্রশ্ন উঠতে থাকে। আর এদিন তাই প্রচারের শুরুতেই অভিষেক সমস্ত বিতর্কের জবাব দেন।একেবারে বাবুলকে পাশে নিয়েও তিনি এই বিষয়ে কথা বলেন। অভিষেক এও বলেন, ”বাবুল সুপ্রিয় জয় শ্রীরামের রাজনীতি ছেড়ে জয় শামিল হয়েছেন বাংলার উন্নয়নের রাজনীতিতে ।” মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গে কাজ করতে চেয়েছেন। শুধু তাই নয়, অভিষেকের মতে, প্রার্থীর নাম বাবুল সুপ্রিয় নয়, মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন অভিষেক বিজেপি সরকারকে তীব্র আক্রমণ শানান মূল্যবৃদ্ধি ইস্যুতে। পেট্রোল-ডিজেলের দাম আকাশ ছোঁয়া বৃদ্ধি পেয়েছে। সরষের তেলে থেকে শুরু করে কেরোসিনের তেলের দামও বেড়ে আকাশ ছোয়া হয়েছে। এমনকি করোনা পরিস্থিতিতেও প্যারাসিটআমল সহ জীবনদায়ি ওষুধের দাম বেড়েছে বলেও আক্রমণ শানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় অভিষেকের আরও দাবি, মূল্যবৃদ্ধিতে ওরা সিনেমার উপর কর মকুব করেছে, ওষুধের দাম বাড়িয়েছে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইল‌্স’-এর নাম না করে এমনটাই মন্তব্য অভিষেকের । এদিন ঋণের বোঝা নিয়ে কথা বলতে গিয়ে অভিষেক বলেন, শ্রীলঙ্কার থেকেও ভারতবর্ষের ২০ গুন খারাপ অবস্থা । মোদী সরকারের ঋণের বোঝা ১ লাখ ৫৫ হাজার কোটি টাকা। শ্রীলঙ্কায় ঋণের বোঝা৬ লাখ কোটি। এই অবস্থায় বিজেপি শাসিত রাজ্যগুলির লোনের বোঝা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার থেকে অনেক বেশী বলেও দাবি সাংসদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *