স্বাস্থ্য দপ্তর কোরোনা পরিস্থিতিতে ব্যবস্থা নেবে অ্যাম্বুলেন্স-এর বিরুদ্ধে অভিযোগ পেলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অ্যাম্বুলেন্স পরিষেবা নিয়ে বারবার একাধিক অভিযোগ উঠে এসেছে কোরোনা পরিস্থিতির মধ্যেও৷ কোথাও কোথাও কোরোনা আক্রান্তকে নিয়ে মাত্র কয়েক কিলোমিটার যাওয়ার জন্য অনেক চালক দাবি করছে হাজার হাজার টাকা আবার কোথাও কোথাও অনেক ক্ষেত্রে অভিযোগও উঠেছে আক্রান্তকে অ্যাম্বুলেন্সে না তোলারও৷ তবে নির্ধারিত কোনো ভাড়া বেঁধে দেওয়ার কথা না বললেও অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে৷

প্রসঙ্গত, জুলাইয়ে পার্কসার্কাসের একটি হাসপাতাল থেকে কোরোনা আক্রান্ত দুই শিশুকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটি বেসরকারি অ্যাম্বুলেন্স ৯ হাজার টাকা দাবি করে বসে৷ পরে তাদের পরিবারকে সাড়ে চার হাজার টাকা দিতে হয় অন্য একটি অ্যাম্বুলেন্সে করে পার্কসার্কাস থেকে মাত্র ছয় কিলোমিটার দূরে অবস্থিত কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ওই দুই শিশুকে নিয়ে যাওয়ার জন্য। আরও জানা যায়, যোগাযোগ করা হয়েছিল বেসরকারি আরও কয়েকটি অ্যাম্বুলেন্সের সঙ্গেও। তবে ওই অ্যাম্বুলেন্সগুলি কোরোনা রোগীকে নিয়ে যেতে রাজি হয়নি।

এই বিষয়ে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম বলেন, “প্রতিটি কোরোনা রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থা করে দেওয়া হয়েছে স্বাস্থ্য দপ্তর থেকেই। প্রতিদিন সাহায্য করা হচ্ছে ৪০০ -৫০০ মানুষকেও। কারও যদি কোনও সমস্যা থাকে, আমাদের ২৪ ঘণ্টার জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস রয়েছে সেখানে অ্যাম্বুলেন্স পেয়ে যাবেন যোগাযোগ করলেই।’’ তিনি আরও বলেন, ‘‘এমনিতেই এই বিষয়ে নজর রাখতে বলা হয়েছে বিভিন্ন জেলাশাসককেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *