হাওড়া আদালত সাজা দিল ট্রেনের কামরায় নাবালিকাকে গণধর্ষণে দোষী সাব্যস্ত বিএসএফ ও সেনাবাহিনীর তিন জওয়ানকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আট বছর পরে সুবিচার পেল ধর্ষিতা নাবালিকা। ট্রেনে সামরিক বাহিনীর কামরায় এক নাবালিকাকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্ত তিনজন জওয়ানকে দোষী সাব্যস্ত করে সাজা দিল হাওড়া জেলা পকসো আদালত । দুজনের যাবজ্জীবন ও আর একজনের ১০ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।
২০১৫ সালের ২৭ ডিসেম্বর। হাওড়া থেকে লুধিয়ানা যাওয়ার জন্য অমৃতসর মেলে উঠেছিল এক নাবালিকা। ওই ট্রেনে সেনাবাহিনীর জন্য সংরক্ষিত কামরায় ভুল করে উঠে পড়েছিল সে।সেই ট্রেনের কামরাতেই সেনাবাহিনীর একজন ও বিএসএফের দুই জওয়ান জোর করে মদ খাইয়ে তাকে ছ’বার ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে

পরের দিন মধুপুর জিআরপি ট্রেনের কামরা থেকে অচৈতন্য অবস্থায় ওই নাবালিকাকে উদ্ধার করে দেওঘর হাসপাতালে ভর্তি করে। হাওড়া আদালতের সরকারি আইনজীবী সোমনাথ বন্দ্যোপাধ্যায় জানান, তদন্তে নেমে পুলিশ তিন জওয়ানের নাম জানতে পারে।একে একে গ্রেফতার করা হয় বিএসএফ জওয়ান বলরাম যাদব, পঙ্কজ কুমার এবং সেনাবাহিনীর জওয়ান মঞ্জরিশ ত্রিপাঠিকে। টি আই প্যারেডে তাদের সনাক্ত করে ওই নাবালিকা।

সমস্ত সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে হাওড়া জেলা পকসো আদালতের বিশেষ বিচারক সোমবার পঙ্কজ কুমার এবং বলরাম যাদবকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২ লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদন্ডের নির্দেশ দেন।সেনাবাহিনীর জওয়ান মঞ্জরিশ ত্রিপাঠিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *