হুগলিতে অভিনব কায়দায় এটিএম লুঠ মেশিন না ভেঙেই, তদন্তে নামলো চন্দননগর কমিশনারেট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিসিটিভির ফুটেজে ধরা পড়ল এক অভিনব কায়দায় এটিএম মেশিন থেকে টাকা হাতানোর কৌশল। চন্দননগর কমিশনারেটের পুলিশ ফুটেজ দেখে শুরু করল এমনকি তদন্তও। উত্তরপাড়া কলেজ মোড়ে জিটি রোডের উপর রয়েছে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম।রক্ষীবিহীন অবস্থায় এই এটিএম পড়ে রয়েছে দীর্ঘদিন ধরেই। অভিযোগ পাওয়া যাচ্ছিল এমনকি গ্রাহকরা অনেক সময়েই টাকা পাচ্ছিলেন না এই এটিএম কাউন্টার থেকে টাকা তুলতে গিয়ে। অথচ টাকা ডেবিট হয়ে যাচ্ছিল ডেবিট কার্ড পাঞ্চ করার পরই।

এদিকে ব্যাঙ্ক কর্তৃপক্ষ পুলিশকে সব কিছু জানায় গত কয়েক দিনে পরপর এরকম বেশ কয়েকটি ঘটনা সামনে আসতেই । উত্তরপাড়া থানার পুলিশ এমনকি খতিয়ে দেখে এটিএমএর সিসি টিভির ফুটেজও। আর তা দেখেই পুলিশের চোখ উঠেছে কপালে। ফুটেজে এও দেখা গেছে একজন এটিএম কাউন্টারে ঢুকে মেশিনের নীচের অংশ খুলছে। আর একটা প্লেট রেখে দিয়ে চলে যাচ্ছে কার্ড ঢুকিয়ে মেশিন অপারেশনের পর যে ট্রেতে টাকা এসে পড়ে সেই ট্রের উপরে। কিছুক্ষণ পরে এটিএমএ ঢুকে সেই প্লেট সরিয়ে টাকা নিয়ে বেরিয়ে যাচ্ছে অন্য একজন।

চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবির আরো জানিয়েছেন, গ্রাহক টাকা তুললেও সেই টাকা কিয়স্ক থেকে না বেরিয়ে থাকত ওই প্লেটের তলায় পড়ে। তাই গ্রাহক কোনো ভাবেই বুঝতেই পারতেন না টাকা বেরলো কিনা। পরে ওই দুষ্কৃতীরা সেই টাকা নিয়ে যেত এটিএমে ঢুকে প্লেট সরিয়ে। তিনি এও বলেন, ‘‘মেশিন না ভেঙেই দুষ্কৃতীরা এটিএম ফাঁকা করছিল অভিনব এক কায়দায়। কাউকে চিহ্নিত করা যায়নি এখনও পর্যন্ত। তবে সেই দলের সন্ধান চলছে ফুটেজ দেখে। আমাদের ধারণা একটা চক্র এই কাজে যুক্ত রয়েছে বলেই। তদন্ত চলছে। গ্রেফতার করা হবে পুরো দলটিকেই।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *