রাজ্য সরকার পুরভোট করার লক্ষ্যে চলতি বছরেই , বড় সিদ্ধান্ত বনগাঁ পুরসভা নিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত বছর রাজ্যের পুরসভা ভোট পিছিয়ে গিয়াছিল করোনা সংক্রমণের কারণে। গত বছরেই মূলত পুরভোট হওয়ার কথা থাকলেও সেটা করা হয়ে ওঠেনি করোনার কারণেই। তারপরেই তোরজোর শুরু হয়ে যায় বিধানসভা নির্বাচনের । বাংলা একরকম সরগরম ছিল একুশের ভোটে ক্ষমতা দখলের লড়াইয়ে। তার জেরে করা যায়নি এমনকি পুরসভা ভোটও। পুরসভার কাজ কর্মও একরকম চলছে পুর প্রশাক নিয়োগ করেই। ভোট জয়ের পর এ রাজ্যের শাসক শিবির পুরভোট করানোর ভাবনা চিন্তা শুরু করেছে চলতি বছরেই। এই নিয়ে একটি বৈঠকও করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে তৃণমূল কংগ্রেস ঘর গোছাতে শুরু করে দিয়েছে পুরভোটের কথা মাথায় রেখেই । পদ থেকে সরানো হল বনগাঁ পুরসভার মুখ্য পুর প্রশাসক শঙ্কর আঢ্যকে। প্রসঙ্গত ২০১৫-র পুরসভা ভোটে বনগাঁ পুরসভার ২২টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল কংগ্রেস জিতেছিল ২০টিতেই । শঙ্কর আঢ্যও তাতে জয়ীও হয়েছিলেন। কিন্তু তাঁর বিরুদ্ধে বিদ্রোহী হয়ে উঠেছিলেন দলের কাউন্সিলররাই।তাঁরা শঙ্কর আঢ্যর বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছিলেন এমনকি দলীয় নেতৃত্বের কাছেই।

এই পরিস্থিতিতে বর্তমানে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়ক গোপাল শেঠকে বসানো হয়েছে তাঁর জায়গায়।এই বদলের কথা ঘোষণা করা হয়েছে রাজ্যের পুর দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে। জানানো হয়েছে কয়েক দিনের মধ্যেই গোপাল শেঠ মুখ্য পুর প্রশাসকের পদে কাজে যোগ দেবেন বলেই। নতুন দায়িত্ব পেয়ে গোপাল শেঠ জানিয়েছেন দল তাঁকে যে দায়িত্ব দিয়েছে সেটা তিনি করার চেষ্টা করবেন সবরকম ভাবেই। সূত্রের খবর, শঙ্কর আঢ্যকে সরানোর আবেদন জানিয়েছিলেন বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস। তারপরেই এই পদক্ষেপ করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *