১০০ টি ক্ষুদ্র ও মাঝারি শিল্প-পার্ক তৈরির সিদ্ধান্ত নিলো এ রাজ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১০০ টি ক্ষুদ্র ও মাঝারি শিল্প-পার্ক তৈরি হবে এ রাজ্যে । শিল্প-পার্ক তৈরির এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে নবান্নে মন্ত্রিসভার একটি বৈঠকে। এই উদ্যোগ রাজ্যের বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের লক্ষ্য পূরণের জন্যই বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে।রাজ্য মন্ত্রিসভা এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে।

স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় শিল্প-পার্ক তৈরির প্রসঙ্গে বলেন, ” ব্যাপক হারে কর্মসংস্থানের সুযোগ আসবে ক্ষুদ্র ও মাঝারি শিল্প-পার্ক তৈরি হলে। এমনকি এর আগেও কর্মসংস্থান হয়েছে শিল্প-পার্কের মাধ্যমেই।”ক্ষুদ্র ও মাঝারি শিল্প-পার্কের পরিকাঠামো কী হবে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে সেই বিষয় নিয়েও। শিল্পপতিরা শিল্প-পার্ক গড়ে তোলার ক্ষেত্রে যেন কোনও সমস্যায় না পড়েন, তার জন্য একাধিক উদ্যোগও নিচ্ছে রাজ্য সরকার।

এদিকে রাজ্য প্রশাসনের কর্তাব্যক্তিরা উদ্যোগী শিল্প-পার্ক গড়ার আদর্শ পরিবেশ তৈরি করে দিতেও। রাজ্য সরকার রাস্তাও তৈরি করে দেবে শিল্প-পার্কের জন্য। মূল রাস্তা থেকে প্রোজেক্ট পর্যন্ত এই রাস্তার দৈর্ঘ্য হবে দেড় কিলোমিটার। এমনকি রাজ্যও পাওয়ার স্টেশনও তৈরি করে দেবে শিল্পপার্ক এর জন্য বিদ্যুৎ পরিষেবা ঠিক রাখতে। উদ্যোগ নেওয়া হচ্ছে নতুন হারে ইনসেনটিভ দেওয়ারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *