১৪৪ ধারা জারি হাওড়ার বিস্তীর্ণ এলাকায় , চলছে মাইকিং, কড়া ব্যবস্থা এমনকি উস্কানি দিলেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বঙ্গ রাজনীতি তোলপাড় বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে। একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ বিক্ষোভে শামিল হয়েছিল প্রতিবাদে পথে নেমে। কলকাতাতেও লেগেছে এই ঘটনার ছোঁয়া। খাস কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় নিত্যযাত্রীরা সমস্যায় পড়েছিলেন বিক্ষোভ এবং রাস্তা অবরোধের জেরে।

শুক্রবার তোলপাড় হওয়ার পর, শনিবার প্রশাসন উলুবেড়িয়া, পাঁচলা, ডোমজুড়, সাঁকরাইলের সমস্ত এলাকায় জারি করে ১৪৪ ধারা। বন্ধ রয়েছে এমনকি ইন্টারনেট পরিষেবাও। সাধারণ মানুষকে সচেতন করতে প্রশাসনের তরফ থেকে এদিন মাইকিং শুরু হয়। শনিবার সকাল থেকেই বিভিন্ন এলাকায় মাইকিং চলছে উলুবেড়িয়া ১ নম্বর ব্লকের বিডিওর তরফ থেকে। গাড়িতে করে পুলিসকর্মীরা বিভিন্ন এলাকায় টহল দিচ্ছেন। কেউ কোনও প্ররোচনা দিলে অথবা উস্কানিমূলক মন্তব্য করলে প্রশাসনের তরফ থেকে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে মাইকিং করা হচ্ছে। এলাকায় নামানো হয়েছে Raf এবং কমব্যাট ফোর্স।

প্রসঙ্গত, শুক্রবারের ঘটনায় উত্তেজিত জনতার টার্গেট ছিল দমকল কেন্দ্র। দমকল যাতে আগুন নেভাতে না পারে, তার জন্য ভাঙচুর করা হয় দমকল কেন্দ্রে এবং দমকলের কয়েকটি ইঞ্জিন। ইটের আঘাতে একজন দমকল কর্মী আহতও হন। দমকল কেন্দ্রের বাইরে বোমাবাজি শুরু হয় দমকলকর্মীরা গাড়ি নিয়ে বের হতে গেলে। দমকল কেন্দ্রে পড়ে রয়েছে ইটের টুকরো। তবে শনিবার উলুবেড়িয়ার পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হলেও, এখনও আতঙ্কিত সাধারণ মানুষ। এদিকে এলাকা পরিষ্কার করার কাজ করছে উলুবেড়িয়া পুরসভা। ট্রাফিক নিয়ন্ত্রণে রাস্তায় নেমেছে পুলিস।অন্যদিকে শুক্রবারের পর শনিবার স্বাভাবিক হল খড়্গপুর স্টেশনের ট্রেন চলাচল। খুশি নিত্যযাত্রীরা। পাশাপাশি হাওড়া স্টেশন থেকেও রেলযাত্রীরা সুষ্ঠুভাবেই যাতায়াত করছেন। কোনও হয়রানির খবর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *