এ যেন এক ভয়ঙ্কর দৃশ্য, গাড়ির ধাক্কায় দুই ব্যক্তি উড়ে গেলেন আহত পাখিকে বাঁচাতে গিয়ে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এমন মর্মান্তিক পরিণতি হবে উপকার করতে গিয়ে নিজেরাও হয়ত তা বুঝতে পারেননি। সামনে এসেছে একটি হৃদয়বিদারক ভিডিও, যেখানে দেখা গিয়েছে রাস্তার উপর দুই ব্যক্তি এক গাড়ির ধাক্কায় প্রায় ৫ ফুট শূণ্যে উপরে উঠে গিয়ে আছড়ে পড়েন প্রায় ১০ ফুট দূরে গিয়ে। হয়ত একেই ভাগ্য বলে , যদি ওই দুই ব্যক্তি একটু সতর্ক থাকতেন কিংবা গাড়িচালক একটু দেখে গাড়ি চালাতেন তাহলে ঘটত না এই মর্মান্তিক দুর্ঘটনা। যারাই ভিডিওটি দেখেছেন বুক কেঁপে উঠেছে তাদের সকলেরই ।

রাস্তার উপর একটি আহত পাখি পড়েছিল চলতি পথে যাওয়ার যাওয়ার সময়। সচারাচর তা এড়িয়ে যান বেশিরভাগ মানুষ কিংবা দেখেও ভান করেন না দেখার। কিন্তু এই ব্যবসায়ী ওই পাখিটিকে সুস্থ করতে গিয়েছিলেন নিজের গাড়ি থামিয়ে। সেই রাস্তার উপর দিয়ে দ্রুতগতির গাড়ি একের পর এক ছুটে চলছিল। ট্যাক্সির দৌরাত্ম্য একটু বেশি মুম্বাইয়ের মতো জায়গায়, তার উপর গাড়ির ব্যস্ততাও তুঙ্গে থাকে ব্যস্ত শহরে।

চলার পথে পাখিটিকে ওই ভাবে দেখে আর পাঁচজনের মতো পাশ কাটিয়ে চলে যেতে পারেননি অমর এবং তার গাড়িচালক শ্যামসুন্দর কামাট। তাই বাঁচাতে গিয়ে ছিলেন পাখিটিকে । কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাদের ধাক্কা মারেন বিপরীত দিক থেকে দ্রুতগতিতে ছুটে আসা একটি ট্যাক্সি। তারা কোনো সুযোগ পাননি সেখান থেকে সরে যাওয়ার। তাদের দু’জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তড়িঘড়ি করে, কিন্তু ততক্ষণে আর প্রাণ ছিল না অমরের শরীরে। শ্যামসুন্দরের মৃত্যু হয় সেই ঘটনার কিছুক্ষণ পরেই।

আপাতত ওই ট্যাক্সি ড্রাইভার রবীন্দ্রকুমার জয়সওয়ারকে গ্রেপ্তার করা হয়েছে বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে। বিপদ ঠিক কোন মুহূর্তে এবং কোন দিক থেকে আসবে তা একেবারেই বোঝা যায় না আগে থেকে। রাস্তাঘাটে চলতে গেলে সতর্ক থাকা উচিত সর্বদা। মূলত দুপক্ষ সর্বদা দোষী হয় না এই ধরনের দুর্ঘটনায়। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গিয়েছে নিরাপরাধ ব্যক্তিরাও প্রাণ হারিয়েছেন অন্যের দোষের কারণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *