৫০০ OMR শিট উদ্ধার হল উত্তর দমদম পুরসভা থেকে, খতিয়ে দেখছে সিবিআইর তদন্তকারী আধিকারিকরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও সিবিআই-এর নজরে একগুচ্ছ ওএমআর শিট। তবে এসএসসি বা প্রাথমিকের নয়, এই ওএমআর শিট পুরসভায় নিয়োগের পরীক্ষার। সম্প্রতি তদন্তের স্বার্থে ১৪টি পুরসভায় তল্লাশি চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। শুধুমাত্র উত্তর দমদম পুরসভা থেকেই উদ্ধার হয়েছে প্রায় ৫০০ ওএমআর। সেগুলি খতিয়ে দেখবেন তদন্তকারী আধিকারিকরা। সূত্রের খবর, ২০১৪ সাল থেকে ২০১৯ সালের মধ্যে পুরসভায় বিভিন্ন পদে নিয়োগের যে পরীক্ষা নেওয়া হয়েছে, তারই ওএমআর শিট এগুলো। ওই সময়ের মধ্যে সুপারিশের ভিত্তিতে যাঁরা চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ উঠেছে, ওএমআর শিটগুলি সেই সব চাকরি প্রাপকদের কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

এদিকে সিবিআই সূত্রে জানা গিয়েছে, নথির সঙ্গে প্রচুর ডিজিটাল প্রমাণও বাজেয়াপ্ত করা হয়েছে । পুরসভা ছাড়া প্রচুর ওএমআর শিট বাজেয়াপ্ত করা হয়েছে অয়ন শীলের হুগলির বাড়ি ও সল্টলেকের বাড়ি থেকেও । গত বুধবার যে তল্লাশি অভিযান চালানো হয়েছিল, সেটা একেবারেই প্রথম পদক্ষেপ ছিল বলে জানা যাচ্ছে। রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর থেকে যেসব নথি বাজেয়াপ্ত করা হয়েছে দেখা হবে তার সঙ্গে পুরসভাগুলি থেকে উদ্ধার হওয়া নথির মিল রয়েছে কি না, সেটাও।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অয়ন শীলের গ্রেফতারির পর থেকেই পুরসভায় নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসে। অয়ন শীলের সংস্থার মাধ্যমেই নিয়োগ হত বলে জানতে পেরেছে কেন্দ্রীয় সংস্থা। সেই দুর্নীতির শিকড়ে পৌঁছতেই এই তল্লাশি চালিয়েছে সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *