‘‌ইয়াসের’‌ ভেল্কি ঘূর্ণিঝড়ে পরিণত হতেই!‌ বৃষ্টি শুরু কলকাতা সহ উপকূলের জেলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ‘‌ইয়াস’‌ বাংলায় আছড়ে পড়তে চলেছে ক্রমশ শক্তি বাড়িয়ে। দিল্লির মৌসম ভবন জানাচ্ছে, ইতিমধ্যেই ‘‌ইয়াস’‌ পরিণত হয়েছে প্রবল ঘূর্ণিঝড়ে। এখন ‘‌ইয়াস’‌ শক্তি সঞ্চয় করছে এক জায়গায় দাঁড়িয়ে থেকে । আকাশ মেঘলা রয়েছে সকাল থেকেই। আর বৃষ্টি শুরু হয়ে গিয়েছে বেলা বাড়তেই। কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। গতকাল রাতেও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হয়। দক্ষিনবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি, সঙ্গে চলছে প্রবল ঝোড়ো হাওয়াও।

আলিপুর আবহাওয়া দপ্তর আরও জানাচ্ছে, মঙ্গলবারও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে উপকূল এলাকায়। বুধবারও অতিভারী বৃষ্টি হবে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে। বৃষ্টি হবে এমনকি উত্তরবঙ্গের জেলাগুলিতেও। ‘‌ইয়াস’‌ ঝড় ধেয়ে আসছে বাংলায় আর রাজ্যের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তার জেরেই। বুধবার দুপুরে এই শক্তিশালী ঘূর্ণিঝড় ‘‌ইয়াস’‌ পারাদ্বীপ ও সাগরদ্বীপের মধ্যবর্তী কোনও এলাকায় আছড়ে পড়তে পারে বলেই আবহাওয়াবিদরা জানাচ্ছেন।

ইতিমধ্যেই প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকে। উপকূলবর্তী এলাকাগুলিতে প্রশাসনের তরফে কড়া নজরদারি চলছে। বকখালি, ফ্রেজারগঞ্জ এই এলাকাগুলিতে পুলিশ আধিকারিকরা মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *