এবার শ্রমজীবী বাজার চালু হল শ্রমজীবী ক্যান্টিনের পর , জনসেবায় সামিল বাম নেতা কর্মীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এর আগে চালু করা হয়েছিল শ্রমজীবী ক্যান্টিন। যেখানে গরিব মানুষদের হাতে অন্ন তুলে দেওয়া হচ্ছিল সম্পূর্ণ বিনামূল্যে । এমনকি ব্যাপক সাড়াও পড়েছিল তাঁতে। তারপর শ্রমজীবী ক্যান্টিনের পর চালু করা হয়েছিল শ্রমজীবী বাজার। বাম নেতৃত্ব এই বাজার চালু করে বাঘাযতীন চত্বরে। সেখান থেকে দরিদ্ররা সবজিও পেয়েছিল ন্যায্যমূল্যে। এবার বাম নেতৃত্বের অভিনব এক নতুন উদ্যোগ বিনা পয়সার বস্ত্র বাজার। বাগনানে তাঁদের এই উদ্যোগকে প্রশংসা জানিয়েছেন এমনকি এলাকার স্থানীয় বাসিন্দারাও।

একটি জায়গায় হ্যাঙারে বস্ত্র টাঙিয়ে রাখা হয়েছে দোকানের মত করে, দুঃস্থ মানুষরা এমনকি সেখান থেকে কাপড়ও সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন তাদের নিজেদের পছন্দমতো। অভিনব এই ব্যবস্থার নাম দেওয়া হয়েছে ‘বিনা পয়সায় বস্ত্র বাজার’। কম্বল-সোয়েটার, শাল, চাদর, জামা-সহ বিভিন্ন ধরনের শীতবস্ত্র টাঙিয়ে রাখা হয়েছিল বস্ত্র বাজারে হ্যাঙারে। সেখান থেকেই কম্বল নিয়ে গিয়েছেন অন্তত ১০০ জন দুঃস্থ মানুষ। আর আড়াইশো জন শাল, চাদর, সোয়েটার, জামা নিয়ে গিয়েছেন। বাগনানের আন্টিলার কাজি ভুয়্যাড়া গ্রামের এক ব্যক্তির বাড়ির উঠোনে এই অভিনব বাজারের আয়োজন করা হয়েছিল সারাভারত কৃষক সভার তরফে বাগনানের আন্টিলা অঞ্চল শাখার উদ্যোগে।

শুক্রবার একদিনের জন্য এই বাজার বসেছিল। কৃষক সভার নেতৃত্ব বিভাস মান্না বলেন, “এই এলাকায় মূলত বাস করেন ফুলচাষিরা। প্রচুর দুঃস্থ মানুষ রয়েছেন এখানে । তাদের বেশিরভাগই ফুলচাষি। তাই তাঁদের পাশে দাঁড়াতেই আমরা আয়োজন করেছি এই অভিনব বাজারটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *