ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ১ম টেস্ট, বুমরাহ আউট করলেন কেশব মহারাজকে, দক্ষিণ আফ্রিকা হারালো ৪ উইকেট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বুধবার ৩০৫ রানের কঠিন লক্ষ্য তাড়া করার সময় দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনে ৪ উইকেটে ৯৪ রান করেছিল ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে। দিনের শেষ ডেলিভারিতে নাইট ওয়াচম্যান কেশব মহারাজ (৮ ) জাসপ্রিত বুমরাহর বলে বোল্ড হওয়ার পর এলগার ৫২ রানে ব্যাট করছিলেন অধিনায়ক ডিন । ম্যাচ জিততে শেষ দিনে ২১১ রান প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার। বুমরাহ দুটি উইকেট নেন এবং মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট পান ভারতের হয়ে ।

এর আগে, উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পান্ত ভারতের হয়ে এক বলে সর্বোচ্চ ৩৪ রান রান করেন দ্বিতীয় ইনিংসে, কারণ সফরকারী দল ১৭৪ রানে অলআউট হয় দ্বিতীয় ইনিংসে। এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাডা ও মার্কো জ্যানসেন উইকেট নেন চারটি করে এবং লুঙ্গি এনগিডি নেন দুটি উইকেট। ভারত তাদের প্রথম ইনিংসে ৩২৭ রান করার পরে ১৯৭ রানে অলআউট করেছিল দক্ষিণ আফ্রিকাকে।

তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকাকে ১৯৭ রানে অলআউট করতে ৫৫ রানে সাত উইকেটের ব্যাটিং পতন থেকে বাউন্স ব্যাক করে মঙ্গলবার ভারত প্রথম টেস্টের নিয়ন্ত্রণ নিজেদের পক্ষে এনেছে। এটি বিরাট কোহলির দলকে ১৩০ রানের লিড দিয়েছে প্রথম ইনিংসে। পুরোটাই ফাস্ট বোলারদের জন্য – এবং কোভিড-১৯ -এর কারণে এই ম‍্যাচ মাঠে বসে দেখার অনুমতি দেওয়া হয়নি কোনও ভক্তকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *