কাশীপুর উদ্যানবাটি ও বাগবাজারে মায়ের বাড়ির পর এবার কল্পতরু উত্‍সব বন্ধ হল দক্ষিণেশ্বর মন্দিরেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভক্তদের জন্য ফের খারাপ খবর। কল্পতরু উত্‍সবে এবার বন্ধ দক্ষিনেশ্বর মন্দিরও বন্ধ থাকবে বেলুড় মঠ, কাশীপুর উদ্যানবাটি ও বাগবাজারে মায়ের বাড়ির পর। করোনা সংক্রমণ ক্রমশ বাড়বে পয়লা জানুয়ারি অতিরিক্ত ভীড়ে। এই কারণেই ভবতারিনীর গর্ভগৃহের দরজা বন্ধ রাখা হচ্ছে, এমনটাই জানিয়েছে মন্দির কতৃপক্ষ । মন্দির কর্তৃপক্ষের একটি বিবৃতিতে জানানো হয়েছে, পয়লা জানুয়ারি কল্পতরু উত্‍সবের দিন, কিন্তু দেবীদর্শন হবে না ওইদিন। ভিড় এড়াতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনা পরিস্থিতিতে। এর আগেও বহু উত্‍সবে কর্তৃপক্ষ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল করোনা পরিস্থিতিতে।

একই কারণে বেলুড় মঠও ওইদিন বন্ধ থাকবে। বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে মঠের দরজা বন্ধ থাকবে আগামী পয়লা জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত। উল্লেখ্য বেলুড় মঠের দরজা বন্ধ হয়ে গিয়েছিল করোনার বাড়বাড়ন্ত শুরু হতেই। তারপর দীর্ঘ দিন কাটিয়ে পরিস্থিতি খানিকটা শিথিল হতে,কর্তৃপক্ষ বেলুড় মঠের দরজা খোলার সিদ্ধান্ত নিয়েছিল । ১৮ আগস্ট পুনরায় মঠের দরজা খুলে দেওয়া হয়েছিল। জারি হয়েছিল একাধিক বিধি নিষেধ।

এদিকে রবিবারও একাধিক নিয়ম জারি করে মন্দিরের দরজা খোলা হয় সারদা মায়ের জন্মতিথি উপলক্ষে। কিন্তু যে বিপুল পরিমাণে ভক্তের সমাগম হয়েছিল তাতে মঠ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে বেলুড় মঠের দরজা কল্পতরু উত্‍সবে বন্ধ রাখা হবে। কর্তৃপক্ষের তরফে টুইট করে একথা জানানো হয়েছে । তবে ৫ জানুয়ারি থেকে মঠের দরজা আবার খুলে দেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *