অত্যাধুনিক ফাইভ জি অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু কোলকাতার অ্যাপোলো হাসপাতালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শৌভিক ব্যানার্জি, কোলকাতা – এবার অত্যাধুনিক অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু হল কোলকাতায়। কোলকাতার অ্যাপোলো হাসপাতালে চালু হওয়া এই অ্যাম্বুল্যান্সে পাওয়া যাবে ফাইভ জি নেটওয়ার্কের পরিষেবা। এর ফলে সঙ্কটাপন্ন রোগীরা অ্যাম্বুল্যান্সের ভিতরেই সমস্ত জরুরি এবং আপত্‍কালীন পরিষেবা পাবেন। অ্যাম্বুল্যান্সের ভিতরে থাকা ক্যামেরার মাধ্যমে হাসপাতাল থেকেই রোগীর শারীরিক পরিস্থিতির উপর নজর রাখতে পারবেন চিকিত্‍সকরা।

এই প্রসঙ্গে শহরের এক পাচতারা হোটেলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অ্যাপোলো হাসপাতালের পূর্বাঞ্চলীয় প্রধান রানা দাশগুপ্ত বলেন, ‘আধুনিক চিকিত্‍সা দেওয়ার ঐতিহ্য বজায় রেখেই আমরা সঙ্কটাপন্ন রোগীদের জীবন বাঁচাতে এবং গুরুত্বপূর্ণ সময়ে প্রয়োজনীয় পদক্ষেপ করতে এই ফাইভ জি অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু করেছি। এর ফলে অ্যাম্বুল্যান্সে থাকা রোগীর উপর নজর রাখা যাবে তো বটেই, তাঁর শরীরের নানা ওঠাপড়ার দিকেও নিবিড় ভাবে নজর রাখা যাবে।’ অ্যাপোলো হাসপাতালের মেডিক্যাল সার্ভিসের ডিরেক্টর, সুরিন্দর সিংহ ভাটিয়া বলেন, ‘বহু সময় দূরের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সঙ্কটে থাকা রোগীদের প্রাণসংশয় দেখা যায়। কিন্তু আমরা আধুনিক এই অ্যাম্বুল্যান্সে রোগীকে হাসপাতালের যাবতীয় পরিষেবা দিতে পারব।’

অ্যাপোলো হাসপাতাল সূত্রে জানা গিয়েছে এই আধুনিক অ্যাম্বুল্যান্স তৈরির নেপথ্যে রয়েছে প্রখ্যাত সংস্থা ‘হেলথনেট গ্লোবাল লিমিটেড’। এই সংস্থা বহুদিন ধরেই অ্যাপোলোর সহযোগী সংস্থা হিসাবে কাজ করছে। আপাতত শুধুমাত্র কোলকাতা শহরাঞ্চলে সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা দেবে এই ফাইভজি এম্বুলেন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *