অনুমোদন নকশা না দেখালে বিদ্যুৎ সংযোগ দেওয়া যাবেনা কোনও বহুতলকে, অবশেষে সিইএসসি-কে এই মর্মে চিঠি পাঠালো কলকাতা পুরনিগম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেআইনি নির্মাণ গজিয়ে ওঠা বন্ধ করতে এবার আরও কড়াকড়ি কলকাতা পুরনিগমের। এবার থেকে শহরে কোনও বহুতলের জন্য বিদ্যুৎ সংযোগ নিতে গেলে, দেখাতে হবে পুরনিগম থেকে অনুমোদন নকশা। অনুমোদন নকশা না দেখানো হলে যেন কোনও বহুতলকে বিদ্যুৎ সংযোগ না দেওয়া হয়, এই মর্মে সিইএসসি-কে চিঠি পাঠিয়েছে কলকাতা পুরনিগম। কলকাতা পুরনিগমের কমিশনার ধবল জৈন সোমবার এই চিঠি পাঠিয়েছেন। একইসঙ্গে চিঠি পাঠানো হয়েছে আইজিআর-সিএসআর বিভাগকেও। বেআইনি নির্মাণে বিভিন্ন দলিল যাতে রেজিস্ট্রেশন না করা হয়, তার জন্য চিঠি পাঠিয়েছে পুরনিগম।

উল্লেখ্য, সম্প্রতি গার্ডেনরিচে বেআইনি নির্মাণ ভেঙে পড়ে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গিয়েছে। সেই দুর্ঘটনাকে কেন্দ্র করে প্রশ্ন উঠেছিল পুরনিগমের নজরদারি নিয়েও। অস্বস্তির মধ্য়ে পড়তে হয়েছিল মেয়র ফিরহাদ হাকিমকেও। গার্ডেনরিচ বিল্ডিং বিপর্যয়ের ঘটনায় পুরনিগমের তিন ইঞ্জিনিয়ারকেও সাসপেন্ড করা হয়েছে। মেয়র ফিরহাদ হাকিমও কড়া বার্তা দিয়েছেন পুর আধিকারিকদের। বলে দিয়েছেন, সবাই যাতে পুরনিগম আইন অনুযায়ী কাজ করেন।

এসবের মধ্যেই এবার বেআইনি নির্মাণ বন্ধ করতে আরও এক বড় পদক্ষেপ পুরনিগমের। এবার বেআইনিভাবে বহুতল গজিয়ে ওঠা বন্ধ করতে সিইএসসির দ্বারস্থ হল কলকাতা পুরনিগম। কারণ, বিদ্যুৎ সংযোগ না পেলে সেই বেআইনি নির্মাণে কেউ থাকতে পারবে না। আবার কেউ যদি হুকিং করার চেষ্টা করে, সেক্ষেত্রেও যাতে সিইএসসি কর্তৃপক্ষ পর্যাপ্ত ব্যবস্থা নেয়, তা নিয়েও ইতিমধ্য়েই কলকাতা পুলিশের সঙ্গে বৈঠক হয়েছে।

আর এবার কলকাতা পুরনিগমও বেআইনি নির্মাণ গজিয়ে ওঠা বন্ধ করতে এক অভিনব পদক্ষেপ করল। সিইএসসি-কে চিঠি দিয়ে অনুরোধ করল, যাতে পুরনিগম থেকে অনুমোদন নকশা দেখানো না হলে যেন কোনও বহুতলে বিদ্যুৎ সংযোগ না দেওয়া হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *