অবশেষে অক্সিজেন এক্সপ্রেস পৌঁছল দিল্লিতে ,রাজধানী পেল ৭০ টন অক্সিজেন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :অক্সিজেনের জন্য প্রবল হাহাকার চলছে দেশজুড়ে। ইতিমধ্যেই অক্সিজেন এক্সপ্রেসও চালু হয়েছে এমনকি দেশের প্রতিটি প্রান্তে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য। এবার সেই অক্সিজেন এক্সপ্রেসই এসে পৌঁছল দিল্লিতে। মঙ্গলবার সকালে দিল্লিতে এসে পৌঁছল ৭০ টন অক্সিজেন।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল আরও জানিয়েছেন, “ ছত্তিশগড়ের রায়গড় থেকে অক্সিজেন দিল্লিতে এসে পৌঁছেছে করোনা রোগীদের জন্য। ভারতীয় রেল এমনকি চেষ্টার কোনও কসুর করছে না করোনার বিরুদ্ধে যুদ্ধে দেশজুড়ে এই প্রাণদায়ী অক্সিজেন পৌঁছে দিতেও।” দিল্লি সরকার বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেবে এই অক্সিজেন। হাসপাতালগুলিতে অক্সিজেন পৌঁছনোর জন্য ট্যাঙ্কারের ব্যবস্থা করেছে দিল্লি সরকার।প্রসঙ্গত ,গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল দিল্লি ও মফঃস্বলের হাসপাতালগুলিতে অক্সিজেনের সংকটের ছবি। অক্সিজেনের অভাবে দিল্লিতেই ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়।

এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তাই কেন্দ্র কোমর বেঁধে ময়দানে নামে। রেল অক্সিজেন এক্সপ্রেস ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় গত কয়েকদিন ধরে গোটাদেশে যে হারে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে তাতে অক্সিজেনের চাহিদা মেটাতে এবং সারাদেশে তরল মেডিকেল অক্সিজেন এবং অক্সিজেন সিলিন্ডার পরিবহনের জন্য। রবিবার রাতে ৭০ টন লিকুইড অক্সিজেন নিয়ে অক্সিজেন এক্সপ্রেস রওনা হয় ছত্তিশগড়ের রায়গড় জিন্দল অক্সিজেন প্ল্যান্ট থেকে। দিল্লিতে অক্সিজেন পৌঁছে যায় মঙ্গলবার সকালেই । তারপর সেখান থেকে ট্যাংকারে করে অক্সিজেন পৌঁছে যাবে বিভিন্ন জায়গায়। রেলওয়ে আঙ্গুল, কালিনগর, রাউরকেলা এবং রায়গড় থেকে দিল্লি ও এনসিআর অঞ্চলে অক্সিজেন পরিবহনের পরিকল্পনা গ্রহণ করেছে করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের ঘাটতি পূরণ করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *