অবশেষে অরিত্র মজুমদার অ্যান্টি র‌্যাগিং কমিটির কোপের মুখে যাদবপুরে ছাত্রমৃত্যু কাণ্ডে আরও কারা কারা পড়ল চরম ফ্যাসাদে? বিস্তর জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হোস্টেলের তিন তলা থেকে পড়ে ছাত্র মৃত্যুর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। প্রশ্ন উঠছিল হস্টেলের পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে। জোরালো হচ্ছিল র‌্যাগিং-এর তত্ত্ব। এবার সেই ঘটনায় কড়া পদক্ষেপের সুপারিশ করল যাদবপুরের অ্যান্টি র‌্যাগিং কমিটি। দ্রুত শাস্তির সুপারিশ করা হয়েছে। অরিত্র মজুমদার ওরফে আলুকে ৬ মাসের জন্য সাসপেন্ড করার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং কমিটি। রুদ্র চট্টোপাধ্যায়েরও শাস্তির সুপারিশ করা হয়েছে। এক মাসের জন্য রুদ্রকে সাসপেন্ডের সুপারিশ করেছে যাদবপুরের অ্যান্টি র‌্যাগিং কমিটি।

এর পাশাপাশি পাঁচ জনকে চার সেমেস্টারের জন্য সাসপেন্ড ও হস্টেল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। একইসঙ্গে ২৫ জনকে একটি সেমেস্টারের জন্য সাসপেন্ড ও হস্টেল থেকে বহিষ্কারের সুপারিশ করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং কমিটি। প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলের তিনতলা থেকে পড়ে রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল স্নাতক স্তরের প্রথম বর্ষের এক পড়ুয়ার। সেই ঘটনার পর একগুচ্ছ প্রশ্ন উঠতে শুরু করেছিল।

একটি মৃত্যুর পর অবশেষে টনক নড়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। ক্যাম্পাসে সিসিটিভি ক্য়ামেরা বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। কড়াকড়ি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের হস্টেলেও। বিশ্ববিদ্যালয়ের হস্টেলগুলিতে রাতের বেলা অবাধ যাতায়াত ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে। রাতে নির্দিষ্ট সময়ের পর (রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত) সবগুলি হস্টেলের মূল গেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হস্টেলের আবাসিকদের জন্যও কড়াকড়ি চালু করা হয়েছে। প্রত্যেক আবাসিককে সঙ্গে হস্টেলের আইডেন্টিটি কার্ড রাখার জন্য বলা হয়েছে এবং যখন তা দেখতে চাওয়া হবে, সেটি দেখাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *