অবশেষে ইডি শাসক দলের ঘনিষ্ঠ ব্যবসায়ী, মনজিৎ সিং-কে দিল্লিতে তলব করলো বালিগঞ্জ টাকা উদ্ধারকাণ্ডে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কয়লাকাণ্ডের জাল কতদূর পর্যন্ত ছড়িয়ে রয়েছে জানতে অবশেষে আজ ইডি দিল্লিতে তলব করল ব্যবসায়ী মনজিৎ সিং বিত্তাকে। মূলত ধাবা ব্যবসায়ী মনজিৎ সিং বিত্তার নাম উঠে এসেছে বালিগঞ্জে বিপুল টাকা উদ্ধারের ঘটনায়। তিনি শাসক দলের ঘনিষ্ঠ ব্যবসায়ী বলে জানা গিয়েছে। এদিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রকাশ্যে এনেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিত্তার ছবি। পাল্টা মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও শুভেন্দু অধিকারীর সঙ্গে মনজিতের ছবি প্রকাশ করেন ।

ইডি কয়েক কোটি টাকা উদ্ধার করেছিল কয়লাপাচার কাণ্ডে বালিগঞ্জে তল্লাশি চালিয়ে। সেই ঘটনায় ইডি বিক্রম শাখারিয়া এবং মনজিৎ সিং বিত্তা নামে দুই ব্যবসায়ীর নাম জানতে পারে । তার মধ্যে বিক্রম শাখারিয়াকে আটক করে তাকে জেরা করেছে। তদন্তকারীরা জানতে পেরেছে কয়লাপাচারের টাকা তার নির্মান সংস্থার মাধ্যমে সাদা করা হয়েছে বলেও । তাকে জেরা করে তাঁরা মনজিৎ সিং বিত্তার হদিশ পান । ধাবা মালিক মনজিৎ সিং বিত্তাকে আজ দিল্লিতে তলব করলো ইডি।

এদিকে কলকাতার এই ধাবা ব্যবসায়ী মনজিৎ সিং বিত্তার যোগ রয়েছে বালিগঞ্জে টাকা উদ্ধারের ঘটনায়। এমনই দাবি করেছে তদন্তকারীরা। কয়লা পাচারের কালো টাকা সাদা করা হয়েছে তাঁর ধাবা ব্যবসার মাধ্যমে। এমনকী মনজিৎ সিংয়ের ধাবায় যাতায়াত ছিল শাসক দলের একাধিক নেতারও। শাসক দলের নেতাদের সঙ্গেও তার ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলেও ইডি জানতে পেরেছে । মুম্বইয়ের বাসিন্দা মনজিৎ সিং কলকাতার এই ধাবাটি বিক্রি করেছিলেন কয়েকবছর আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *