পুলওয়ামায় জওয়ানদের প্রাণ গিয়েছিল ‘গোয়েন্দাদের চরম ব্যর্থতাতেই , ফের বিস্ফোরক অভিযোগ দিগ্বিজয় সিংহের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তিনি প্রশ্ন উত্থাপন করেছিলেন সার্জিক্যাল স্ট্রাইক এবং পুলওয়ামায় জঙ্গি হামলা নিয়ে। তার জবাবে রাহুল গান্ধী তাকে তিরস্কার করেছিলেন ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীনই । কিন্তু, তারপরও থামতে নারাজ প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। মঙ্গলবার তিনি আবার তুললেন পুলওয়ামা জঙ্গি হামলার প্রসঙ্গ। চার বছর আগের ওই হামলায় সিআরপিএফ জওয়ানরা প্রাণ হারিয়েছেন, শহিদ হয়েছেন তারা ।

১৪ ফেব্রুয়ারি ঘটেছিল সেই মর্মান্তিক ঘটনাটি । মঙ্গলবার আরেকটা ১৪ ফেব্রুয়ারি। চার বছর আগের সেই প্রসঙ্গ তুলে দিগ্বিজয় বললেন, এটা স্পষ্ট যে কাশ্মীরে পুলওয়ামা জঙ্গি হামলার পিছনে ‘ একটা বড় কারণ ছিল গোয়েন্দাদের চরম ব্যর্থতা। জবাব দিতে দেরি করেনি বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, কংগ্রেস পুলওয়ামা-কাণ্ডে ‘ক্লিনচিট’ দিতে চাইছে পাকিস্তানকে ।

মঙ্গলবার এই বিতর্ক তুঙ্গে ওঠার আগে বিজেপি ও কংগ্রেস, দুই দলের শীর্ষ নেতারাই পুলওয়ামার শহিদ জওয়ানদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন। ২০১৯ সালের ওই হামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, ‘আমাদের সেই বীরদের স্মরণ করছি, যাঁদের আমরা এই দিনে পুলওয়ামায় হারিয়েছি। তাঁদের সর্বোচ্চ আত্মত্যাগ আমরা কখনও ভুলব না। তাঁদের সাহস আমাদেরকে শক্তিশালী ও উন্নত ভারত গড়তে অনুপ্রাণিত করে।’ বিদেশমন্ত্রী এস জয়শংকর বলেন, ‘আমরা আমাদের সতর্কতা বজায় রেখে এবং সীমান্তপারের সন্ত্রাসবাদের মোকাবিলা করে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *