অবশেষে দিল্লি পুলিশের চার্জশিট পেশ ব্রিজভূষণের বিরুদ্ধে , এমনকি সুপারিশ POCSO আইনে মামলা বাতিলেরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে দিল্লি পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশ করলো যৌন হেনস্থার অভিযোগে । পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জশিট দাখিল করেছে,এমনকি দিল্লি পুলিশ ব্রিজ ভূষণের বিরুদ্ধে POCSO মামলা বাতিলের সুপারিশ করেছে যেহেতু নাবালক কুস্তিগীর তার অভিযোগ প্রত্যাহার করেছেন।

উল্লেখ্য, ৭ জুন, ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর বজরং পুনিয়া এবং সাক্ষী মালিকের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেন, কেন্দ্রীয় মন্ত্রী কুস্তিগীরদের আশ্বাস দেন পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশ করবে ১৫ জুনের মধ্যে । এরপর কুস্তিগীররা ১৫ জুন পর্যন্ত স্থগিত করতে সম্মত হয় তাদের বিক্ষোভ। দিল্লি পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে দ্বিতীয় এফআইআর-এর ভিত্তিতে। পুলিশ WFI প্রধানের বিরুদ্ধে কুস্তিগীরদের লাঞ্ছনা, মহিলার শালীনতাকে ক্ষুন্ন করার মতো একাধিক ধারায় চার্জশিট দাখিল করেছে।

দিল্লি পুলিশের তরফে এই বিষয়ে এক বিবৃতিতে বলা হয়েছে ‘কুস্তিগীরদের এফআইআর-এর প্রেক্ষিপ্তে, তদন্ত শেষ হওয়ার পরে, আমরা অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে 354, 354A, 354D IPC এবং 109, 354, 354A, 506 IPC ধারার অধীনে অপরাধের জন্য একটি চার্জশিট দাখিল করছি’৷ সেই সঙ্গে দিল্লি পুলিশ পাটিয়ালা হাউস কোর্টে ব্রিজভূষণের বিরুদ্ধে নাবালক কুস্তিগীরকে যৌন হেনস্থার মামলা বাতিলের প্রতিবেদন দাখিল করেছে এবং পরবর্তী শুনানির তারিখ ৪ঠা জুলাই।

এই বিষয়ে দিল্লি পুলিশের একটি বিবৃতিতে বলা হয়েছে, “পকসো বিষয়ে, তদন্ত শেষ হওয়ার পরে, আমরা ১৭৩ সিআর পিসি ধারার অধীনে আদালতে একটি রিপোর্ট জমা দিয়েছি যাতে অভিযোগকারীর বিবৃতির ভিত্তিতে মামলা বাতিল করার অনুরোধ করা হয়েছে “।

এদিকে সূত্রের খবর অনুযায়ী, ইতিমধ্যেই যৌন হেনস্থার অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন এবং তার বক্তব্য প্রত্যাহার করেছেন নাবালক কুস্তিগীর । ম্যাজিস্ট্রেটের সামনে দেওয়া প্রথম জবানবন্দিতে নাবালিকা যৌন হয়রানির কথা বলেছিল। দ্বিতীয় বিবৃতিতে, তিনি অভিযোগ প্রত্যাহার করে বলে্ন, ‘কঠোর পরিশ্রমের পরও আমাকে নির্বাচিত না করায় আমি বিষণ্নতায় ছিলাম, তাই আমি যৌন হয়রানির মামলা দায়ের করেছি ব্রিজভূষণের উপর রাগ করে ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *