পেট্রল-ডিজেলের দাম টানা দু’‌দিন বাড়ল উত্‍সবের মরশুমে, এবার জেনেনিন কলকাতায় কত হল জ্বালানির দাম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : টানা দু’‌দিন পেট্রল-ডিজেলের দাম বাড়ল দুর্গাপুজোর আগে। জ্বালানির মূল্যবৃদ্ধি হল এমনকি বুধবারের পর বৃহস্পতিবারও। এখন পেট্রল একশো টাকার উপরে বিক্রি হচ্ছে দেশের অধিকাংশ শহরেই । পিছিয়ে নেই এমনকি ডিজেলও। তার উপর বুধবার থেকে ফের শুরু হয়েছে জ্বালানির দাম বাড়া। বুধবার দাম বেড়েছিল লিটারপ্রতি ২৮ পয়সা করে। বৃহস্পতিবার ফের দাম বাড়ল ২৪ থেকে ৩০ পয়সা করে।

বৃহস্পতিবার কলকাতায় লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০২ টাকা ১৭ পয়সা। আর ডিজেলের দাম লিটার পিছু ৯২.৯৭ পয়সা। রাজধানী দিল্লিতে এক লিটার পেট্রলের দাম ১০১ টাকা ৬৪ পয়সা। ডিজেলের মূল্য লিটার পিছু ৮৯.৮৭ টাকা। বাণিজ্যনগরী মুম্বইয়ে এক লিটার পেট্রলের দাম ১০৭ টাকা ৭১ পয়সায়। এক লিটার ডিজেলের দাম ৯৭ টাকা ৫২ পয়সা।

উল্লেখ্য, পেট্রল ও ডিজেলের দাম লাগাতার বাড়তে শুরু করেছে চলতি বছর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের পর থেকেই। এদিকে কেন্দ্রের দাবি, ভারতের বাজারে জ্বালানি তেলের দাম বাড়াতে হচ্ছে করোনার জেরে আন্তর্জাতিক বাজারে অস্থিরতার জন্যই। কিন্তু, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম স্থিতিশীল এই মুহূর্তে। কিন্তু তাতেও কোনো রকম স্বস্তি নেই আম আদমির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *